India Blocks 45 Videos From YouTube: 'অগ্নিপথ' প্রকল্পের বিরুদ্ধে মিথ্য ছড়ানোর অভিযোগ, ইউটিউব থেকে 'ব্লক' ৪৫ ভিডিয়ো
Youtube (Photo Credit: Screen Shot)

দিল্লি, ২৬ সেপ্টেম্বর: কেন্দ্রীয় সরকারের (Central Govt) অগ্নিপথ (Agneepath) প্রকল্পের বিরুদ্ধে মিথ্যে ছড়ানো হচ্ছে। এমন অভিযোগে এবার ৪৫টি ভিডিয়ো ব্লক করল কেন্দ্রীয় তথ্য এবং সম্প্রচার মন্ত্রক। ১০টি ইউটিউব চ্যানেলের ৪৫টি ভিডিয়ো ব্লক করে দেওয়া হয় তথ্য এবং সম্প্রচার মন্ত্রকের তরফে। কেন্দ্রের অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে ক্রমাগত মিথ্য অভিযোগ ছড়ানো হচ্ছে বলেই ওই ভিডিয়োগুলিকে ইউটিউব থেকে ব্লক করা হয়েছে বলে খবর।

কেন্দ্রীয় তথ্য এবং সম্প্রচার মন্ত্রকের কথায়, যে ১০টি চ্যানেলের ৪৫টি ভিডিয়ো ব্লক করা হয়েছে, সেখান থেকে ক্রমাগত ভারতের বিরুদ্ধ বিদ্বেষ এবং প্ররোচনামূলক মন্তব্য করা হচ্ছিল। ভারতের সঙ্গে যাতে অন্য দেশের সম্পর্ক খারাপ হয়, তার পদক্ষেপ হিসেবে একাধিক মিথ্যে করা হচ্ছিল প্রকাশ। দেশের কথা চিন্তা করে এর আগে যেমন একাধিক ইউটিউব চ্যানেলকে নিষিদ্ধ করা হয়েেছে, এবারও তেমন পদক্ষেপ করা হয়। দেশের নিরাপত্তার সঙ্গে কোনওভাবে আপোষ করা হবে না। সেই কারণে ভবিষ্যতে কেউ এই ধরনের কাজ করলে, তাকে রেয়াত করা হবে না বলে স্পষ্ট জানানো হয় কেন্দ্রীয় তথ্য এবং সম্প্রচার মন্ত্রকের তরফে।

আরও পড়ুন: Iran Hijab Proetst: হিজাব বিতর্কে মাহশার পর ফের মৃত্যু তরুণীর, উত্তেজনায় ফুটছে ইরান

ভারতের সার্বভৌমত্ব রক্ষা করতে বার বার এই ধরনের পদক্ষেপ করতে কেন্দ্রীয় সরকার যে পিছপা হবে না, তা স্পষ্ট করে দেওয়া হয় কেন্দ্রীয় তথ্য এবং সম্প্রচার মন্ত্রকের তরফে।