Nitish Kumar: নীতীশ কুমারকে রাষ্ট্রপতি করার দাবি জেডি (ইউ) সাংসদের
Bihar Chief Minister Nitish Kumar (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১১ জুন: আগামী মাস, জুলাইয়ে দেশের রাষ্ট্রপতি নির্বাচন। দেশের শাসক দল বিজেপি রাষ্ট্রপতি পদের জন্য কাকে মনোনিত করে তা নিয়ে চর্চা শুরু হয়েছে। এর মধ্যে জেডি (ইউ) সাংসদ অলোক কে সুমন আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে এনডি প্রার্থী হিসেবে তাঁর দলের নেতা নীতীশ কুমারের (Nitish Kumar) নাম তুললেন। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে যদি রাষ্ট্রপতি হিসেবে এনডি প্রার্থী করে, তাহলে তিনি সেটা তিনি পছন্দ করবেন বলে জনতা দল ইউনাইটেডের এই সাংসদ বলেন। নীতীশ কুমারের বিহারে ২০ বছর ধরে সুশাসন করার অভিজ্ঞতাটা রাষ্ট্রপতি হিসেবে কাজে লাগবে বলে তিনি জানান। দেশকে উন্নয়নের পথে নিয়ে যেতে রাষ্ট্রপতি পদে নীতীশকে ভাল বলে তিনি করেন বলে জানান জেডি (ইউ)-য়ের গোপালগঞ্জের ডাক্তার সাংসদ।

এবার রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসেবে বিজেপি মনোনিত করতে পারে রাজনাথ সিং, ধ্রুপদজি মুর্মু, আরিফ মহম্মদ খান, আনন্দিবেন প্যাটেলের মধ্যে থেকে একজনকে। এমনটাই জল্পনা। অনেকের ধারনা বিজেপি এবার মুসলিম বা তফসিলি উপজাতি-র কাউকে রাষ্ট্রপতি পদে বসাতে পারে। আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ নির্বাচিত প্রার্থীর মনোনিত হওয়া নিয়ে তেমন সন্দেহ নেই। আরও পড়ুন: মহারাষ্ট্রের ফলে চমক বিজেপি-র, ৬টি আসনে কে কটা জিতল জানুন

দেখুন টুইট

রাষ্ট্রপতি হিসেবে রামনাথ কোবিন্দের মেয়াদ শেষ হচ্ছে ২৪ জুলাই। রাষ্ট্রপতি নির্বাচনের (Presidential Elections) ভোটপর্ব অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুলাই। ভোটগণনা ও ফল প্রকাশ আগামী ২১ জুলাই। সাংবাদিক সম্মেলনে গতকাল, একথা ঘোষণা করলেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার (Chief Election Commissioner Rajiv Kumar)।