COVID-19 Pandemic: কোবিদ-১৯ ভাইরাসের নমুনা পরীক্ষার সংখ্যা বাড়ছে, দেশজুড়ে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫০০০
(Photo Credits: IANS)

নয়াদিল্লি, ৮ এপ্রিল: করোনা আক্রান্তের সংখ্যা দেশজুড়ে ৫ হাজার ছাড়িয়েছে। কোবিদ-১৯ ভাইরাসের নমুনা পরীক্ষার সংখ্যাও বাড়ছে দিনকে দিন। সেই সংখ্যাও প্রকাশ করল ICMR। বুধবার ICMR-সংস্থাটি টুইটার হ্যান্ডেল @COVIDNewsByMIB প্রকাশ করেছে সেই তথ্য। সেই টুইট অনুযায়ী, গত ৫ এপ্রিল ৯,৩৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। ৬ এপ্রিল সেই সংখ্যাটা ছিল ১১,৪৩২। ৭ এপ্রিল নমুনা পরীক্ষা হয় ১২,৫৮৪ জনের। আরও পড়ুন: Coronavirus In West Bengal: হোম কোয়ারান্টিনে থাকা এনআরএস হাসপাতালের আরও ৪০ জনের রিপোর্ট নেগেটিভ

৬ এপ্রিল পর্যন্ত মোট ৯৬,২৬৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। ICMR-র তরফে একটি নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। সেই রিপোর্টে বলা হয়েছে, যাদের শরীরে জ্বর-সর্দি-কাশি-গলা ব্যাথার মত লক্ষণ দেখা গেছে। তাদের পরীক্ষা করা হয়েছে ৭টি টেস্ট কিট মারফত। ক্লাস্টার কমিউনিটি এলাকাতেই করা হচ্ছে এই পরীক্ষা। ক্লাস্টার কমিউনিটি কিংবা মাইগ্রেশন সেন্টারেই করা হচ্ছে এই পরীক্ষা।

এখনও পর্যন্ত ৫,১৯৪ জনের শরীরে মিলেছে করোনাভাইরাসের নমুনা। এদের মধ্যে ৪,৬৪৩ জনের চিকিৎসা চলছে এখনও। সুস্থ হয়ে উঠেছেন ৪০১ জন এবং মৃত্যু হয়েছে ১৪৯ জনের। মার্চে ১২১টি সরকারি পরীক্ষাকেন্দ্রকে নতুন করে করোনাভাইরাস পরীক্ষার জন্য ছাড়পত্র দিয়েছে। এছাড়া আরও ৩৫ টি বেসরকারি পরীক্ষাগারকেও ছাড়পত্র দেওয়া হয়েছে। যেখানে করোনা রোগের নমুনা পরীক্ষা সম্ভব। এই পরীক্ষাকেন্দ্রগুলি রয়েছে অন্ধ্রপ্রদেশ, আসাম, বিহার, চন্ডীগড়, ছত্তীসগড়, দিল্লি, গুজরাত, হরিয়ানা, হিমাচল প্রদেশ, জম্মু-কাশ্মীর এবং ঝাড়খণ্ডে।