AN-32 Missing: নিখোঁজ বিমানের খবর দিতে পারলে ৫ লাখ টাকা পুরস্কার, ঘোষণা করল IAF
এএন৩২(Photo Credit-ANI)

দিল্লি,৯ জুন, ২০১৯: এক সপ্তাহ হতে চলল অসম থেকে অরুণাচল প্রদেশ যাওয়ার পথে নিখোঁজ হয়েছে বায়ুসেনার বিমান আন্তোনভ–৩২(AN-32)। টানা তল্লাশিতেও কিছুতেই খোঁজ পাওয়া যাচ্ছে না বিমানটির। হঠাৎ করে কেমন যেন কর্পূরের মতো উবে গিয়েছে সেটি। নৌবাহিনী থেকে শুরু করে ইসরো সকলেই খোঁজ শুরু করেছে। কিন্তু কিছুতেই মিলছে না সন্ধান। এমনকী কোথাও ভেঙে পড়ারও কোনও চিহ্ন মেলেনি।

অন্ধকারে হাতড়ানোর মতোই খোঁজ চলছে এএন–৩২র। এবার তাই নতুন পন্থা নিয়েছে বায়ুসেনা(IAF)। এএন–৩২ নিয়ে যে বা যাঁরা বিন্দুমাত্র সঠিক তথ্য দিতে পারবে তাঁকে বা তাঁদের ৫ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে। এয়ার মার্শার আর ডি মাথুর (‌ইস্টার্ন এয়ার কমান্ড)‌ এই আর্থিক পুরস্কারের কথা ঘোষণা করেন। এএন–২৩ সম্পর্কে তথ্য দেওয়ার জন্য নির্দিষ্ট ফোন নম্বরও দিয়েছেন। সেগুলি হল, ০৩৭৮–৩২২২১৬৪, ৯৪৩৬৪৯৯৪৭৭, ৯৪০২০৭৭২৬৭, ৯৪০২১৩২৪৭৭।আরও পড়ুন,IAF ৩০০ কোটি টাকার চুক্তিতে ইজরায়েলের কাছে ১০০ স্পাইস বোমা কিনছে, যা বালাকোট জঙ্গি ঘাঁটি কাঁপিয়ে দিয়েছিল

নিখোঁজ বিমানের সন্ধানকাজ খতিয়ে দেখতে শনিবারই অসমোর জোরহাট পৌঁছেছেন এয়ার চিফ মার্শাল বিএস ধনোয়া (BS Dhanoa)। নিখোঁজ বিমানের যাত্রীদের পরিবারের সঙ্গে দেখা করেন তিনি। বিমানের সন্ধানে যথাসাধ্য চেষ্টা করা হবে বলে তাঁদের আশ্বস্ত করেছেন তিনি। গত সোমবার দুপুর থেকে আর এএন–৩২ বিমানের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না।