Ratan Tata Responds To Demand For Bharat Ratna: 'ভারতের বিকাশ ও সমৃদ্ধিতে অবদান রেখে খুশি', 'ভারত রত্ন' দেওয়ার প্রচার নিয়ে বললেন রতন টাটা?
রতন টাটা (Credit-PTI)

নতুন দিল্লি, ৬ ফেব্রুয়ারি: টাটা গ্রুপের চেয়ারম্যান এমিরিটাস রতন টাটাকে (Ratan Tata) ভারত রত্ন (Bharat Ratna) সম্মান দেওয়া দাবি উঠেছে সোশাল মিডিয়ায়। এনিয়ে জোর প্রচারও চলছে। তবে এই বিষয়ে কী ভাবছেন রতন টাটা নিজে? সোশাল মিডিয়ার দাবি নিয়ে আজ রতন টাটা এক বিবৃতি দিয়েছেন। তাতে তিনি স্পষ্ট করেছেন, তাঁকে ভারত রত্ন দেওয়ার প্রচার বন্ধ হোক। তিনি বলেছেন যে ভারতের বিকাশ ও সমৃদ্ধিতে অবদান রাখতে পেরে তিনি খুশি।

টুইটারে এক বিবৃতিতে রতন টাটা লেখেন, "আমি সোশাল মিডিয়ায় একটি পুরস্কারের জন্য অনুভূতির প্রশংসা করি, তবে আমি বিনীতভাবে অনুরোধ করতে চাই যে এই ধরনের প্রচার বন্ধ করা উচিত। পরিবর্তে, আমি একজন ভারতীয় বলে নিজেকে ভাগ্যবান মনে করি এবং ভারতের বিকাশ ও সমৃদ্ধিতে অবদান রেখে ও রাখার চেষ্টা করে আমি খুশি।" আরও পড়ুন: BJP's 'Parivartan Yatra' Live Update: আজ নবদ্বীপের চটির মাঠ থেকে বিজেপির পরিবর্তন যাত্রার সূচনা করবেন জেপি নাড্ডা

রতন টাটা তার সামাজিক এবং জনহিতকর কাজের জন্য পরিচিত। রতন টাটাকে সর্বোচ্চ অসামরিক পুরস্কার প্রদানের প্রচারের কথা প্রথমে টুইট করেন প্রেরণাদায়ী স্পিকার বিবেক ভিন্দ্রা। এরপরই সোশাল মিডিয়ায় #BharatRatnaForRatanTata হ্যাশট্যাগ শুরু হয়েছিল। খানিক পরেই সেটি ট্রেন্ডিং হতে শুরু করে। কারণ অনেক নেটিজেন একই হ্যাশট্যাগ দিয়ে একই দাবি জানাতে শুরু করেন।