Sonia Gandhi: অগ্নিপথ আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়ে শান্তিপূর্ণ প্রতিবাদের আবেদন সোনিয়া-র
Sonia Gandhi (Photo Credit: PTI)

নতুন দিল্লি, ১৮ জুন: অগ্নিপথ আন্দোলনকারীদের পাশে দাঁড়াল কংগ্রেস। তবে অগ্নিপথ নিয়ে চলা আন্দোলনকারীদের শান্তিপূর্ণ প্রতিবাদ জানানোর বার্তা দিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। করোনা আক্রান্ত সোনিয়া অগ্নিপথ আন্দোলন নিয়ে বার্তায় লিখলেন,"সরকার যেভাবে আপনাদের দাবিকে অবহেলা করে দিশাহীন নতুন যে প্রকল্প এনেছে সেটা আমার খারাপ লেগেছে। আমি আপনাদের সবাইকে আবেদন করছি আপনারা শান্তিপূর্ণ, হিংসাহীন আন্দোলন করুন। ভারতের জাতীয় কংগ্রেস আপনাদের সঙ্গে আছে।"অগ্নিপথ নিয়ে প্রতিবাদের আগুন জ্বলছে দেশ। বিহার থেকে বাংলা, তেলেঙ্গনা থেকে তামিলনাড়ু...অগ্নিপথ নিয়ে বিক্ষোভের দাবানল আছড়ে পড়ছে। জ্বলছে ট্রেন, থামছে বাস, চলছে বনধ। এবার অগ্নিপথ নিয়ে আন্দোলনরতদের পাশে দাঁড়াচ্ছে কংগ্রেস।

আগামিকাল, রবিবার দিল্লির যন্তরমন্তরে অগ্নিপথ নিয়ে প্রতিবাদ জানাবেন কংগ্রেস নেতারা। কংগ্রেসের সব সাংসদ, দলের সব শীর্ষস্থানীয় নেতারা যন্তরমন্তরে হাজির থাকবেন। আরও পড়ুন: কঠিন সময়ে মিডিয়ার দায়িত্বে পবন খেরাকে আনল কংগ্রেস

দেখুন টুইট

অগ্নিপথ (Agnipath) প্রকল্পের বিরোধিতায় গোটা দেশে প্রতিবাদ শুরু হয়েছে। চুক্তি ভিত্তিক সেনা নিয়োগের প্রতিবাদে সারা দেশ জুড়ে ৯৪টি এক্সপ্রেস ট্রেন (Train), ১৪০টি প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে। এসেবর পাশাপাশি গোটা দেশে আরও ৬৫টি মেল ট্রেন সাময়িকভাবে বাতিল করা হয়েছে। ১১টি এক্সপ্রেস মেল ট্রেন ঘুর পথে চালানো হচ্ছে বলে খবর।

এদিকে , অগ্নিপথ (Agnipath) প্রকল্পের প্রতিবাদে অগ্নিগর্ভ বিহার-সহ (Bihar) দেশের ৭টি রাজ্য। চুক্তি ভিত্তিকে সেনা নিয়োগের প্রতিবাদে বিহারে (Bihar) একের পর এক ট্রেন জ্বালাতে শুরু করেছে বিক্ষোভকারীরা।  বিহারের পরিস্থিতি অগ্নিগর্ভ হওয়ায় সে রাজ্যের ১২টি জেলা অর্থাৎ কায়মের,  ভোজপুর, ওরঙ্গাবাদ, রোহতাস, বক্সার, নওদা, পশ্চিম চম্পারন, সমস্তিপুর, লাখিসরাই, বেগুসরাই, বৈশালী এবং সরণ জেলায় পরিস্থিতি খারাপ হওয়ায় ইন্টারনেট বন্ধ করে দেওয়া হয়েছে। আগামী ১৯ জুন পর্যন্ত বিহারের এই জেলাগুলিতে ইন্টারনেট সংযোগ বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।