Photo Credits: ANI

মান্ডি: সম্প্রতি কয়েকদিনের প্রবল বৃষ্টির জেরে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে হিমাচল প্রদেশে (Himachal Pradesh)। অনেক মানুষের মৃত্যু হওয়ার পাশাপাশি বহু সেতু ও বাড়ি ভেঙে পড়ার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। বর্তমানে জল সরে যাওয়ার পরেও স্বাভাবিক হয়নি জনজীবন। এর মাঝে ফের একটি অভূতপূর্ব ঘটনার সাক্ষী হয়েছেন মান্ডির (Mandi) মানুষ।

সেখানে থাকা প্রাচীন পঞ্চবক্ত মন্দিরের (Panchvaktra temple) বেশিরভাগ অংশের উপর দিয়ে প্রবল জলস্রোত বয়ে গেলেও কোনও ক্ষতিই হয়নি পাথরের তৈরি এই মন্দিরের। জল সরে যাওয়ার পরে ফের একই অবস্থায় পাওয়া গেছে তাকে। প্রকৃতির তাণ্ডবে যখন চারপাশের সবকিছু লন্ডভণ্ড হয়ে গেছে তখন কিছুই হয়নি মন্দিরের।

শনিবার ওই মন্দিরে গিয়ে গোটা পরিস্থিতি খতিয়ে দেখেন হিমাচল প্রদেশের রাজ্যপাল শিব প্রতাপ শুক্লা (Himachal Pradesh Governor Shiv Pratap Shukla)। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, "পঞ্চবক্ত মন্দির ১৬ শতাব্দীতে তৈরি হওয়া একটি প্রাচীন মন্দির (16th-century temple)। বর্তমানে সবাই এই মন্দিরের খবর (news) পেয়েছেন এবং তা আন্তর্জাতিক স্তরে গুরুত্বও (international importance) পেয়েছে। আমি স্থানীয় প্রশাসনকে (local administration) এই বিষয়ে একটি বিস্তারিত রিপোর্ট (detailed report) তৈরি করে পাঠানোর অনুরোধ (request) করব। কেদারনাথ মন্দির (Kedarnath temple) যেমন প্রবল বন্যার (floods) ফলেও ক্ষতিগ্রস্ত (damaged) হয়নি তেমনি অনেক সেতু ভেঙে পড়লেও (bridges collapsed) কোনও ক্ষতি হয়নি এই মন্দিরের।" আরও পড়ুন: Baba Bageshwar: মহিলাদের নামে বিতর্কিত মন্তব্য বাগেশ্বর ধাম সরকার ধীরেন্দ্র শাস্ত্রীর, দেখুন ভিডিয়ো

দেখুন ভিডিয়ো: