Karnataka Bandh Updates: কৃষি বিলের বিরোধিতায় কর্ণাটকে বনধ, বিপত্তি এড়াতে কালাবুরাগি এলাকায় মোতায়েন বিরাট পুলিশ বাহিনী
কর্ণাটকে বনধ (Photo Credits: ANI)

বেঙ্গালুরু, ২৮ সেপ্টেম্বর: কেন্দ্রের নয়া কৃষি আইন ও ইয়েদুরাপ্পা সরকারের ভূমি সংস্কার আইনের প্রতিবাদে সোমবার রাজ্যজুড়ে বনধ (Karnataka Bandh) পালন করছে কর্ণাটকের কৃষক সংগঠনগুলি। এই বনধকে কেন্দ্র করে কোনওরকম অশান্তি এড়াতে স্থানীয় কালাবুরাগি এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন হয়েছে। কৃষি বিলের প্রতিবাদে সারা ভারত কিষাণ সভা-সহ বিভিন্ন কৃষক সংগঠন সকাল সকাল হাসান এলাকার হেমাবতীর মূর্তির পাদদেশে বিক্ষোভ প্রদর্শন শুরু করেছে। এই বিলের প্রতিবাদে বাইক মিছিলও হবে রাজ্যজুড়ে। বিভিন্ন শ্রমিক সংগঠনের পাশাপাশি কংগ্রেস জেডিএসও বিধানসভায় এই বিলের বিরোধিতা করেছে। এবং এদিনে কৃষক সংগঠনের ডাকা রাজ্যজুড়ে বনধকেও সমর্থন করেছে। আরও পড়ুন-Fact Check: পড়ুয়াদের ১ লাখ টাকার স্কলারশিপ দিচ্ছে মিনিস্ট্রি অফ কর্পোরেট অ্যাফেয়ার্স, কী বলল PIB?

এএনআই টুইট

এদিন বেঙ্গালুরুতে কৃষি বিলের প্রতিবাদে টাউন হল থেকে মাইসোর ব্যাংক পর্যন্ত একটি বিক্ষোভ মিছিলও চলবে। তবে কর্ণাটকের সমস্ত সরকারি পরিবহনের বাস পথে নামবে। পরিবহনের ক্ষেত্রে এই বন্ধ কোনও বাধা হয়ে দাঁড়াবে না। বিভিন্ন কৃষক সংগঠনের ডাকা এই বনধ প্রসঙ্গে বেঙ্গালুরুর উপ মুখ্যমন্ত্রী লক্ষণ সাবাদি বলেছেন, কৃষি বিলের প্রতিবাদে ডাকা বনধে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে যাবতীয় নিরাপত্তার বন্দোবস্ত করবে রাজ্য প্রশাসন।