Close
Search

Jharkhand: ঝাড়খণ্ডে দু'দিনের সদ্যোজাতের শরীরে করোনার থাবা

শুক্রবার রাতে ঝাড়খণ্ডের (Jharkhand) এক মহিলার দু'দিন আগে সদর হাসপাতালে এক শিশু প্রসব করেন। শুক্রবার রাতে এই শিশুর কোবিড-১৯ এর পরীক্ষা করা হয়। ANI-র একটি টুইট অনুসারে নবজাতককে রিমস হাসপাতালের (RIIMS Hospital) আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। রাঁচি প্রশাসনের বিবরণ অনুসারে, সদর হাসপাতালে ওই মহিলার রক্ষণাবেক্ষণে যে কর্মীরা উপস্থিত ছিলেন তাদের কোবিড -১৯ পরীক্ষা করা হবে।

দেশ Madhurima Dev|
Jharkhand: ঝাড়খণ্ডে দু'দিনের সদ্যোজাতের শরীরে করোনার থাবা
করোনাভাইরাস (Photo Credits: IANS)

রাঁচি, ১৮ এপ্রিল: শুক্রবার রাতে ঝাড়খণ্ডের (Jharkhand) এক মহিলার দু'দিন আগে সদর হাসপাতালে এক শিশু প্রসব করেন। শুক্রবার রাতে এই শিশুর কোবিড-১৯ এর পরীক্ষা করা হয়। ANI-র একটি টুইট অনুসারে নবজাতককে রিমস হাসপাতালের (RIIMS Hospital) আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। রাঁচি প্রশাসনের বিবরণ অনুসারে, সদর হাসপাতালে ওই মহিলার রক্ষণাবেক্ষণে যে কর্মীরা উপস্থিত ছিলেন তাদের কোবিড -১৯ পরীক্ষা করা হবে।

মেডিকেল সুপারিনটেনডেন্ট রিমস ডাঃ ভি কশ্যপের মতে, শিশুটির যথাযথ যত্ন নেওয়া হচ্ছে এবং সমস্ত সতর্কতা অবলম্বন করা হচ্ছে। সিনিয়র ডাক্তার আরও জানান যে বিশেষজ্ঞ এবং চিকিত্সকরা একটি বিশদ আলোচনা করেছেন এবং যথাযথ স্যানিটাইজেশন পরে শিশুর মাকে খাওয়ানোর অনুমতি দেওয়া হয়েছে। তিনি আরও জানান, শনিবার শিশুর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে। আরও পড়ুন, দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪৩৭৮, মৃত ৪৮০

ঝাড়খণ্ডে, মোট COVID-19-এ আক্রান্তের সংখ্যা এখন দাঁড়িয়েছে ৩৩। রাজ্য সরকার করোনাভাইরাস মহামারী মোকাবিলায় একটি কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে। রাজ্যের রাজধানী রাঁচির হিন্দপিরিয়া অঞ্চলটি রাজ্যের কোভিড -১৯ মামলার কেন্দ্রস্থল হিসাবে প্রমাণিত হয়েছে। ১ এপ্রিল পর্যন্ত হিন্দ্পিরি থেকে মোট ১৪ টি কেস পাওয়া গেছে, যা একটি নির্দিষ্ট অঞ্চল থেকে সর্বোচ্চ। পুলিশ আধিকারিকরা এবং রাঁচি পৌর কর্পোরেশন (আরএমসি) কর্মীরা এই অঞ্চলে বসবাসরত লোকদের সঙ্গে আচরণ করা কঠিন বলে মনে করছেন।

দেশজুড়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানায়, দেশজুড়ে মোট কোভিড -১৯ (COVID-19) আক্রান্তের সংখ্যা ১৪,৩৭৮। এর মধ্যে ১১,৯০৬ জনের শরীরে করোনা সক্রিয় রয়েছে। সুস্থ হওয়া রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯৯১। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮০। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৯৯১ জন, মৃতের সংখ্যা ৪৩। এদের মধ্যে একজনকে বিদেশে পাঠানো হয়।

শহর পেট্রল ডিজেল
View all
Currency Price Change
শহর পেট্রল ডিজেল
View all
Currency Price Change
টলিউড