Guwahati-Bikaner Express Derailment: বড়সড় দুর্ঘটনায় গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস, উত্তরবঙ্গে এসে কী বলেলন রেলমন্ত্রী
Ashwini Vaishnaw (Photo Credit: Twitter/ANI)

শিলিগুড়ি, ১৪ জানুয়ারি: উত্তরবঙ্গে (North Bengal) বড়সড় ট্রেন দুর্ঘটনার পর সেখানে পৌঁছে যান রেলমন্ত্রী অশ্লিনী বৈষ্ণব। দুর্ঘটনাস্থলে পৌঁছে রেলমন্ত্রী বলেন,  প্রার্থমিক পর্যায়ের তদন্ত শেষ হয়েছে। প্রাথমিক তদন্তের পর মনে করা হচ্ছে, ট্রেনের লোকমোটিভের সরঞ্জামে গলদ ছিল। সেই কারণে দুর্ঘটনা বলে মনে করা হচ্ছে। তবে দুর্ঘটনার প্রকৃত কারণ কী, সে বিষয়ে গোড়ায় গিয়ে তদন্ত করা হচ্ছে বলে জানান অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw )।

এসবের পাশাপাশি তিনি আরও বলেন, দুর্ঘটনাগ্রস্ত পরিবারগুলিকে যথাক্রমে ৫ লক্ষ, ১ লক্ষ এবং অল্পস্বল্প ক্ষতির মুখে যাঁরা পড়েন, তাঁদের ২৫ হাজার টাকা করে সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে।

আরও পড়ুন:  Guwahati-Bikaner Express Derailment: গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস লাইনচ্যুত, মৃত ৫, সাহায্যের আশ্বাস মোদীর

বৃহস্পতিবার যখন ময়নাগুড়ি এবং দোমোহনির মাঝে গুয়াহাটি-বিকানের এক্সপ্রেসের (Guwahati-Bikaner Express Derailment) একের পর এক বগি লাইনচ্যুত হয়, সেই সময় করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে হাজির মুখ্যমন্ত্রী। দুর্ঘটনার খবর পেতেই রাজ্যের আধিকারিকদের ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। দুর্ঘটনাগ্রস্থদের চিকিৎসার জন্য সব ধরণের ব্যবস্থা করা হয়, সেই নির্দেশও দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রীর কাছ থেকে দুর্ঘটনার খোঁজ খবর করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) । এরপরই ট্যুইট করে দুর্ঘটনাগ্রস্থ পরিবারগুলির পাশে থাকার আশ্বাস দেন প্রধানমন্ত্রী।