Gujarat: রাস্তা আটকে একদল সিংহ, অ্যাম্বুলেন্সেই প্রসব করলেন মহিলা
সিংহ (Photo Credits: Pixabay)

রাজকোট, ২২ মে: প্রসব বেদনায় কাতরাচ্ছেন মহিলা। তাঁকে অ্যাম্বুলেন্সে (Ambulance) করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। যদিও হঠাৎই অ্যাম্বুলেন্স থেমে গেল। কারণ রাস্তা আটকে দাঁড়িয়ে একদল সিংহ। কিছুতেই পথ ছাড়বে না তারা। শেষ পর্যন্ত অ্যাম্বুলেন্সেই প্রসব (Delivers Baby) করলেন মহিলা। চমকে যাওয়ার মতো ঘটনাটি ঘটেছে গুজরাতের গির সোমনাথ (Gir Somnath) জেলায়। জানা গেছে মা ও সদ্যোজাত সুস্থ রয়েছে।

বুধবার সন্ধ্যায় গির সোমনাথ জঙ্গলের ভখা গ্রামের বাসিন্দা আফসানা রফিককের প্রসব বেদনা ওঠে। এরপর তাঁকে অ্যাম্বুলেন্স করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। অ্যাম্বুলেন্সে ছিলেন আশা কর্মী রসিলা মকওয়ানা, জরুরি মেডিকেল টেকনিশিয়ান জগদীশ মকওয়ানা এবং আফসানার মা। কিন্তু রসুলপুর পটিয়ার কাছে এসে অ্যাম্বুলেন্সটি থামতে বাধ্য হয়েছিল। কারণ রাস্তা আটকে ছিল একদল সিংহ। অপেক্ষা করেও যখন সিংহের দল রাস্তা ছাড়েনি তখন অ্যাম্বুলেন্সেই প্রসব করানোর সিদ্ধান্ত নেন জগদীশ মকওয়ানা ও রসিলা মকওয়ানা। এরপর চিকিৎসকের নির্দেশ মতো আফসানার প্রসব করানো হয়। আরও পড়ুন: RBI Extends Moratorium On Loans: ঋণে মোরাটোরিয়াম আরও ৩ মাস বাড়াল রিজার্ভ ব্যাঙ্ক

জগদীশ বলেন, "পরিস্থিতি ছিল জটিল। আমাদের হাসপাতালে পৌঁছানোর দরকার ছিল, তবে সিংহরা সরে যাওয়ার আগ পর্যন্ত তা শুরু করা যায়নি। আমি এই অঞ্চলের বাসিন্দা, তাই ওদের আচরণ জানি। ভয় করছিল। আমি জানতাম আমাকে অ্যাম্বুলেন্সের ভিতরে ডেলিভারি করাতে হবে, তবে প্রথমবারের মতো আমি কাঁপছিলাম সদ্যোজাত যখন কাঁদে তখন আমাদের ভয় হঠাৎ করেই অদৃশ্য হয়ে যায়। সবাই খুশি হয়েছিলাম।" তিনি জানান, আফসানার প্রসবের খানিক পরই সিংহের দলটি রাস্তা থেকে সরে যায়।