Gujarat: মেয়েদের স্নান করার ভিডিও তোলে স্কুলের রাঁধুনি, অভিযোগ ঘিরে উত্তেজনা সরকারি স্কুলে
Photo Credit: IANS

ভালসাদ, ২২ সেপ্টেম্বর: স্নান করার ভিডিও (Video) তোলে স্কুলের রাঁধুনি (Cook)। ছাত্রীদের এই অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়িয়েছে দক্ষিণ গুজরাটের ভালসাদ জেলার (Valsad District) একলব্য কন্যা সাক্ষরতা নিবাসি শালা (Eklavya Kanya Saksharta Nivasi Shala) নামে একটি সরকারি আবাসিক স্কুলে (Residential School)। অভিযোগের গুরুত্ব বিচার করে তদন্তে নেমেছেন পুলিশের শীর্ষ কর্তারা। ভালসাদ জেলার পুলিশ সুপার রাজদীপসিংহ জালা বলেছেন, "যদি কেউ এই ধরনের কাজের সঙ্গে জড়িত থাকে, তবে মামলা রুজু করা হবে।"

যদিও এই পুলিশ আধিকারিক জানিয়েছেন যে লিখিত অভিযোগে মেয়েরা স্কুলের অধ্যক্ষ বা পুলিশের কাছে স্নানের ভিডিও বা ছবি তোলার কথা বলেনি। মৌখিক ভাবে এই অভিযোগ এসেছে। পুলিশ সুপার বলেন, "মেয়েরা তাদের লিখিত আবেদনে ভিডিও রেকর্ডিং বা ছবি তোলার কথা উল্লেখ করেনি। ধরমপুর তালুকা পঞ্চায়েতের সদস্য কল্পেশ প্যাটেলের জমা দেওয়া আবেদনে নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ রয়েছে। এছাড়াও রাঁধুনি মেয়েদের হয়রানি করছে এবং আদিবাসী মেয়েদের প্রতি বৈষম্য করা হচ্ছে বলেও অভিযোগ। কিন্তু এখন ভিডিও রেকর্ডিংয়ের মৌখিক অভিযোগের তদন্ত করা হবে। এখানে চারজন পুরুষ রাঁধুনি আছেন এবং মাত্র একজন রাঁধুনির কাছে অ্যান্ড্রয়েড ফোন আছে, যেটি এখনও আছে। পুলিশ সেই ফোন খতিয়ে দেখছে।" আরও পড়ুন: Laxmi Co-operative Bank's Licence cancelled: মহারাষ্ট্রের লক্ষ্মী কো-অপারেটিভ ব্যাঙ্কের লাইসেন্স বাতিল করল রিজার্ভ ব্যাঙ্ক ইন্ডিয়া

স্কুলের অধ্যক্ষ নীতা চৌধুরী জানিয়েছেন যে প্রাথমিক অভিযোগটি ছিল নিম্নমানের খাবার দেওয়ার। তারা একজন মহিলা রাঁধুনি আনার দাবি করেছিল।