Gujarat BJP: ভোটের মুখে মোদী রাজ্যে বিজেপিতে ভাঙন! ইস্তফা বিধায়ক কেতনের
Photo Credits: ANI

আমেদাবাদ, ১৯ মার্চ: গুজরাটে উল্টপূরাণ। ক দিন ধরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্যে একের পর এক কংগ্রেস নেতা-বিধায়ক দল ছেড়ে বিজেপিতকে যোগ দিচ্ছিলেন। গুজরাটে কংগ্রেস কার্যত সাইনবোর্ডে পরিণত হতে যাচ্ছে। এরই মধ্যেই সেখানে উল্টোস্রোতের খবর। ভদোদরার সাভলি কেন্দ্রের বিজেপি বিধায়ক কেতন ইনামদার দলীয় নেতাদের বিরুদ্ধে তোপ দেগে বিধানসভা থেকে পদত্যাগ করলেন। তবে তাঁর রাগ ভাঙাতে আসরে নেমেছেন গুজরাট বিজেপি সভাপতি সিআর পাটিল।

বিধায়ক হিসেবে পদত্যাগের চিঠিতে বিজেপি নেতা কেতন ইমানদার লেখেন, বিবেক বা অন্তর আত্মার ডাকে সাড়া দিয়েই তিনি ইস্তফা দিলেন। ক দিন আগেই বিজেপি-র জাতীয় মহিলা মোর্চার সহ সভানেত্রী জ্যোতি পান্ডাও একই কথা লিখে দলীয় পদ ছেড়েছিলেন। কিন্তু কেন তিনি বিধায়ক পদ ছাড়লেন? কেতনের ইস্তফার পিছনে মূলত দুটি কারণ-১) ভদোদরার বিদায়ী সাংসদ রঞ্জন ভট্ট-কে ফের টিকিট দেওয়া, আর ২) কংগ্রেস ছেড়ে আসা নেতারা বিজেপিতে বেশী গুরুত্ব ও দায়িত্ব পাচ্ছেন।

দেখুন খবরটি

কেতন ইনামদার লোকসভা ভোটে লড়ার দৌড়ে ছিলেন। কিন্তু তাঁকে টিকিট না দিয়ে বিজেপি গত দু'বারের সাংসদ রঞ্জনবেন ভট্ট-কে প্রার্থী করায় ক্ষুব্ধ হয়ে বিধায়ক পদ ছাড়লেন কেতন। মাহি রিভারফ্রন্ট নামের এক প্রজেক্ট নিয়ে ভদোদরা-র সাংসদ রঞ্জনের সঙ্গে বিধায়ক কেতনের বিবাদের সূত্রপাত। কেতন চেয়েছিলেন দ্রুত এই কাজ শুরু হোক। কিন্তু বারবার বলা সত্ত্বেও কেতনের কোনও কথাই শোনেননি সাংসদ রঞ্জন ভট্ট। দলের শীর্ষ নেতৃত্বের কাছে রঞ্জনকে নিয়ে নালিশ করলেও তাঁকেই ফের ভদোদরা থেকে প্রার্থী করে পদ্মশিবির। পাশাপাশি কেতন ক্ষুব্ধ হন কংগ্রেস ছেড়ে সদ্য আসা কুলদীপসিন রাউলজি-কে আসন্ন লোকসভা নির্বাচনে দাবোহোই বিধানসভায় দলের দায়িত্ব দেওয়ায়।