Gujarat: মোদী রাজ্যে পুলিশ স্টেশন থেকে চুরি ১৪৪ কেজি গাঁজা

ভদোদরা, ২৪ অক্টোবর: প্রধানমন্ত্রী রাজ্য গুজরাটে অবাক কাণ্ড। একেবারে থানার ভিতরেই চুরি, তাও আবার গাঁজার বস্তা। গুজরাটের ভদোদরার আনন্দের এক পুলিশ স্টেশন থেকে ১৪৪ কেজি গাঁজা চুরি হয়ে গেল। যে গাঁজার বাজার মূল্য প্রায় সাড়ে ৮ লক্ষাধিক টাকা। পাঁচ বছর আগে ভিরসাদ থানায় বাজেয়াপ্ত করে রাখা ৫৬ ব্যাগ গাঁজার মধ্যে চুরি গিয়েছে ৪টি ব্যাগ। এখনও পর্যন্ত থানায় এত বড় চুরি কাণ্ডে কাউকে গ্রেফতার করা যায়নি।

আনন্দ জেলার ভিরসাদ পুলিশ স্টেশন থেকে চুরি হওয়া বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার হয়েছিল থানার পাশের এক জায়গা থেকেই বছর পাঁচেক আগে। আরও পড়ুন-মর্মান্তিক! কাপড় কাচতে গিয়ে নদীতে ডুবে মৃত ৪ কিশোরী-সহ পাঁচ

দেখুন টুইট

২০১৮ সালের সেপ্টেম্বরে ৫৬টি গাঁজা ভর্তি ব্যাগ বাজেয়াপ্ত করে থানার স্টোর রুমে রাখা হয়েছিল। ৫৬টি-র মধ্যে খোয়া গেল ৪টি গাঁজা ভর্তি বস্তা। থানার এক মহিলা রক্ষী এদিন সকালে ডিউটিতে গিয়ে দেখেন পুলিশ স্টেশনের স্টোর রুম থেকে উধাও গাঁজার ব্যাগগুলি। পুলিশ জানিয়েছে, যে চারটি ব্যাগ থানার ভিতর থেকেই উধাও হয়েছে তার মধ্যে একটিতে ৩৪.২৯ কেজি গাঁজা ছিল, যার বাজার মূল্য ২.১৮ লক্ষ টাকা। অন্য একটি ব্যাগে ছিল ১.২৮ লক্ষ টাকার মোট ৩৪ কেজি গাঁজা, তৃতীয়টিতে ছিল ২.৩৭ লক্ষ টাকার ৪০ কেজি গাঁজা। থানার সিসিটিভি দেখে তদন্ত শুরু হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৪৫৪, ৪৫৭ ও ৩৮০ ধারায় কেস দায়ের করা হয়েছে। থানার কেউ এই ঘটনায় জড়িত আছেন কি না তা নিয়ে তদন্ত চলছে।