7th Pay Commission News: রেলওয়ে ক্লার্ক পদে চাকরির সুযোগ, ১২ ক্লাস পাস করলেই আবেদন করুন www.rrccr.com-এ
সরকারি চাকরি (File Photo)

Indian Railways RRB Recruitment 2019: ভারতীয় রেলের জন্য একটি দুর্দান্ত সুযোগ। রেলওয়ের রেলওয়ে রিক্রুটমেন্ট সেল (আরআরসি) ক্লার্কের মোট শূন্য ২৫১ টি পদে নিয়োগের জন্য আবেদনের আমন্ত্রণ করেছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ১৯ জানুয়ারী ২০২০ অবধি www.rrccr.com এ অনলাইনে আবেদন করতে পারবেন।

সরকারী বিজ্ঞপ্তি অনুসারে, জুনিয়র ক্লার্কের জন্য ১৭১ টি এবং সিনিয়র ক্লার্কের ৮০ টি পদে নিয়োগ করা হবে। উভয় বিভাগের জন্য আবেদন আজ (২০ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে। প্রার্থীদের উপরের বয়সসীমা ৪২ বছরের মধ্যে হতে হবে। তবে ওবিসি এবং এসসি / এসটি পরীক্ষার্থীদের বয়স যথাক্রমে ৪৫ বছর এবং ৪৭ বছরের বেশি হবে না। আরও পড়ুন, সিএএ বিরোধী বিক্ষোভের জেরে কেরালা কর্ণাটক, দিল্লিতে জারি চূ়ড়ান্ত সতর্কতা, ইন্টারনেট পরিষেবা বন্ধ উত্তরপ্রদেশে

জুনিয়র ক্লার্কের জন্য, ১২ ক্লাস পাস করতে হবে। ইংরেজি টাইপিং গতি প্রতি মিনিটে ৩০ শব্দ এবং প্রতি মিনিটে হিন্দি টাইপিং গতি ২৫ শব্দ হওয়া আবশ্যক। একই সাথে সিনিয়র ক্লার্কদের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হওয়া বাধ্যতামূলক।

ক্লার্ক নিয়োগ পরীক্ষা - ২০১৮ এর জন্য আবেদন করতে এখানে ক্লিক করুন। সরকারী বিজ্ঞপ্তিগুলি পড়াএবং অন্যান্য বিশদ জানতে এখানে ক্লিক করুন।

বাছাই প্রক্রিয়া চলাকালীন, প্রার্থীদের কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (সিবিটি) পাশাপাশি টাইপিংয়ের গতির পরীক্ষা করা হবে। উভয় পদের জন্য পরীক্ষা ফেব্রুয়ারী মাসে হবে বলে আশা করা হয়। যদিও নির্বাচিত প্রার্থীদের বিধি অনুসারে সপ্তম পে কমিশন অনুযায়ী বেতন দেওয়া হবে।