Good Friday 2020 Messages: সাহস ও ত্যাগের কথা স্মরণ করে গুড ফ্রাইডে উপলক্ষে শুভেচ্ছা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেসের
নরেন্দ্র মোদী (Photo Credits: ANI/File)

নতুন দিল্লি, ১০ এপ্রিল: আজ গুড ফ্রাইডে (Good Friday) উপলক্ষে জনজাতির উদ্দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেন সাহস ও ত্যাগের কথা স্মরণ করে বলেন যা প্রভু যিশুখ্রিস্টের (Jesus Christ) কথা বলেন এবং কীভাবে তিনি তাঁর জীবন অন্যের সেবায় নিবেদিত করেছিলেন তাও বলেন। টুইটে তিনি বলেন, "প্রভু যিশুখ্রিস্ট নিজের জীবন অন্যের সেবায় নিবেদিত করেছিলেন। তাঁর সাহস ও ন্যায়পরায়ণতা তার ন্যায়বিচারের অনুভূতি প্রকাশ করে। শুক্রবারে, আমরা প্রভু খ্রিস্ট এবং সত্য, সেবা এবং ন্যায়বিচারের প্রতি তাঁর প্রতিশ্রুতি স্মরণ করি।"

আরও পড়ুন, করোনা মোকাবিলায় রাজ্যগুলির জন্য ১৫০০০ কোটি টাকার প্যাকেজ ঘোষণা কেন্দ্রের

অন্যান্য রাজনীতিবিদরাও এই দিনটিতে মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন। গুড ফ্রাইডে যিশুখ্রিস্টের ক্রুশবিদ্ধকরণের দিনটিকে স্মরণ করায়। খ্রিস্টের ক্রুশের উপরে মানুষের পাপের জন্য যে যন্ত্রণা সহ্য হয়েছিল, সেই দেশগুলির খ্রিস্টানরা সেই দিনটি পালন করে। এই বছর, দেশব্যাপী লকডাউনের মধ্যে লোকেরা ঘরে বসে এবং গির্জার কাছে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে, যা কোনও ধরণের জনসমাবেশ নিষিদ্ধ করে।

এদিন কংগ্রেসও এই দিনটির শুভেচ্ছায় মানুষকে শুভেচ্ছা জানিয়ে টুইট করে জানায়-"আজ আমরা কঠিন সময়ে রয়েছি। প্রভু খ্রিস্টের ভালোবাসা, ক্ষমা ও সহমর্মিতার শিক্ষাগুলি সবাইকে গ্রহণ করতে হবে। বাইবেল অনুসারে, যীশুকে ক্রুশে বিদ্ধ করা হয়েছিল। কেবল ৩০টি রুপোর মুদ্রার বিনিময়ে তাঁর ১২ জন শিষ্য জুডাস ইস্কারিওটের একজন তাকে রোমান সৈন্যদের হাতে ধরিয়ে দিয়েছিলেন। যিশু নিজেকে 'ঈশ্বরের পুত্র' বলে অভিহিত করার কারণে তাঁকে নিয়ে নিন্দার ঝড় উঠেছিল।সুতরাং, যিশুর ক্রুশবিদ্ধকরণ খ্রিস্টানদের জন্য শোকের দিন।