Covid Vaccinations: উত্তরপ্রদেশের গ্রামে টিকা নিয়েছেন গড়করি, অমিত শা, ওম বিড়লা! টিকা শংসাপত্র এটাই বলছে
| Representational Image | (Photo Credits: Flickr)

ইটাওয়া, ১৯ ডিসেম্বর: উত্তরপ্রদেশের (Uttar Pardesh) ইটাওয়া জেলার (Etawah District) একটি গ্রামে টিকা (Vaccine) নিয়েছেন ৩০ বছরের নীতেন গড়করি (Niten Gadkari), ৩৩ বছরের অমিত শা (Amit Sha), ২৬ বছরের ওম বিড়লা (Om Birla) ও ৩৭ বছরের পুষ্যু গোয়েল (Pushyu Goyal)। অবাক হচ্ছেন? হওয়ারই কথা। তবে ঠিক এটাই ঘটেছে। উপরে উল্লেখ করা ব্যক্তিদের নামেই টিকা শংসাপত্র জারি করেছে তাখা তহসিলের সরসাইনাওয়ার গ্রামের একটি কমিউনিটি হেল্থ কেয়ার সেন্টার। এই শংসাপত্রগুলিতে যে নামগুলি রয়েছে, তা কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি (Nitin Gadkari), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), বাণিজ্য মন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal) এবং লোকসভার স্পিকার ওম বিড়লার (Om Birla) নামের সঙ্গে মিল রয়েছে।

টিকা শংসাপত্র থেকে জানা যাচ্ছে, ১২ ডিসেম্বর ইটাওয়ার সারসাইনাওয়ার স্বাস্থ্যকেন্দ্র থেকে উল্লিখত নামের ব্যক্তিরা কোভিড টিকার প্রথম ডোজ নিয়েছেন। দ্বিতীয় টিকার জন্য সময় নির্ধারণ করা হয়েছে ২০২২ সালের ৫ মার্চ থেকে ৩ এপ্রিলের মধ্যে। যথাক্রমে প্রায় ১২ সপ্তাহ এবং ১৬ সপ্তাহের ব্যবধানের পরে। আরও পড়ুন: Bhopal: অপারেশন থিয়েটারে মৃত্যু যুবতীর, তবুও অন্য হাসপাতালে রেফার করলেন চিকিৎসক!

ইটাওয়া জেলার চিফ মেডিক্যাল অফিসার ভগবান দাস বলেন, "কেউ আমাদের আধিকারিকদের আইডি হ্যাক করে এই কাজ করেছে। টিকাকরণ অভিযানকে বদনাম করার জন্যই এটি করেছে। এই শংসাপত্রগুলি অনলাইনে তৈরি করা হয়েছে এবং এটি একটি ষড়যন্ত্র।" গোটা ঘটনায় জেলা প্রশাসন তদন্তের নির্দেশ দিয়েছে এবং তদন্তের জন্য তিন সদস্যের একটি দল গ্রামে পাঠানো হয়েছে।