Jammu and Kashmir: শনিবার ফের সেনা-জঙ্গী সংঘর্ষে উত্তপ্ত উপত্যকা, কুলগাম এবং অনন্তনাগে নিকেশ ৪ জঙ্গী
প্রতীকী ছবি (Photo Credits: ANI)

শ্রীনগর, ১৩ জুন: শনিবার ফের সেনা-জঙ্গী সংঘর্ষে উত্তপ্ত উপত্যকায়। আজ ভোরবেলা জম্মু-কাশ্মীরের (Jammu & Kashmir) কুলগাম এবং অনন্তনাগে দুটি পৃথক সংঘর্ষে সেনার হাতে মৃত্যু হয়েছে অন্তত ৪ সন্ত্রাসবাদীর (Terroists)। কুলগাম (Kulgam) জেলার নিপোরায় নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে অজ্ঞাত পরিচয় এক জঙ্গির। কাশ্মীর জোন পুলিশ টুইট করে একথা জানিয়েছে।

এলাকায় এখনও জারি রয়েছে চিরুনি তল্লাশি। শুক্রবার রাতে ভারতীয় সেনা বাহিনী, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স এবং স্থানীয় পুলিশের যৌথ উদ্যোগে এই তল্লাশি অভিযান শুরু হয়। ANI-র খবর অনুযায়ী অনন্তনাগ জেলার লাল্লন এলাকাতেও বাহিনীর গুলিতে নিহত হয়েছে দুই জঙ্গি। গোয়েন্দা সূত্রে খবর পেয়ে তল্লাশি অভিযান যৌথভাবে শুরু করেছে পুলিশ। যে এলাকায় জঙ্গিরা লুকিয়ে ছিল, সেই এলাকা ঘিরে ফেলার পরই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে সন্ত্রাসবাদীরা। আরও পড়ুন, নিয়ন্ত্রণরেখায় যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি পাকিস্তানের, নিহত এক মহিলা; জখম আরও ১

শুক্রবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন (Ceasefire Violations) করে কাশ্মীরে (Jammu and Kashmir) নিয়ন্ত্রণ রেখায় গুলি চালিয়ে যাচ্ছে পাকিস্তান (Pakistan)। সীমান্ত লাগোয়া ভারতীয় সেনার চৌকি ও স্থানীয় গ্রামগুলিকে লক্ষ্য করে গুলি চাালাচ্ছে তারা। ভারতীয় সেনাবাহিনীও পাল্টা জবাব দিচ্ছে। শুক্রবার পাকিস্তানের ছোড় গুলিতে উত্তর কাশ্মীরের বারামুল্লা (Baramulla District) জেলার উরি সেক্টরে একজন ৪৫ বছরের মহিলা নিহত হয়েছেন। তাঁর নাম আখতারা বেগম। তিনি পাকিস্তানের শেল ফেটে নিহত হয়েছেন। সরকরি সূত্রে খবর, উরির রামপুর তেহসিলে সকাল থেকে ভারী গোলাগুলি চালাচ্ছে পাকিস্তান সেনা। তাদের ছোড় শেল বাড়িতে এসে ফাটলে নিহত হন আখতারা বেগম। ভারত ও পাকিস্তানের মধ্যে গুলি বিনিময়ের কারণে সীমান্ত লাগোয়া গ্রামগুলির বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।