Pranab Mukherjee: করোনা আক্রান্ত দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি
Former President Pranab Mukherjee | File Image | (Photo Credits: PTI)

নয়াদিল্লি, ১০ অগাস্ট: করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি (Pranab Mukherjee)। সোমবার টুইটারে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানালেন প্রণববাবু নিজেই টুইট করে। তিনি জানিয়েছেন, অন্য একটি কারণে চেকআপের জন্য হাসপাতালে গিয়েছিলেন,  সেখানে করোনা টেস্ট হতেই রিপোর্ট পজিটিভ আসে। বিগত কিছুদিনে প্রণব মুখার্জির সংস্পর্শে যারা এসেছেন, তাদের করোনাভাইরাস পরীক্ষা করার পরামর্শ দিয়েছেন দেশের প্রাক্তন রাষ্ট্রপতি। পাশাপাশি তাদের সেল্ফ আইসোলেশনে থাকারও অনুরোধ করেছেন তিনি। দেশের এই প্রথম কোনও ভারতরত্ন আক্রান্ত হলেন করোনাভাইরাসে। কঠিন সময়ে বারবার ধরেছেন দলের হাল, অথচ কোনওদিন প্রধানমন্ত্রী হতে পারেননি প্রণব

দেশে করোনা আক্রান্ত ২২ লক্ষ পেরিয়ে গেছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ১০ অগাস্ট, একদিনে আক্রান্তের সংখ্যা ৬২,০৬৪।  প্রণব মুখার্জি। দিল্লির রাজনীতির চাণক্য তিনি। তিনি দেশের প্রথম বাঙালি রাষ্ট্রপতিও বটে। ৮৪ বছর বয়সী প্রণব মুখার্জি ছিলেন দেশের ১৩ তম রাষ্ট্রপতি। ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত রাষ্ট্রপতির দায়িত্ব সামলেছেন তিনি।

প্রণব মুখার্জির আক্রান্তের খবরে রাজনৈতিক মহলে পড়েছে চিন্তার ভাঁজ। কিছুদিন আগেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের করোনা আক্রান্তের খবর প্রকাশ্যে এসেছিল। করোনাভাইরাসের থাবায় জেরবার রাজনৈতিক জগত থেকে বিনোদন জগত।  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্কি ছিলেন অমিতাভ বচ্চনও। কিছুদিন আগেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিনি।