হ্য়াকারদের ফাঁদে সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি আর এম লোধা
সুপ্রিম কোর্ট( (Photo Credits: PTI)

দিল্লি, ৩ জুন, ২০১৯:‌ অবসর গ্রহনের পর থেকে ইমেল মারফতই বন্ধু বান্ধব আত্মীয় পরিজনদের সঙ্গে যোগাযোগ রাখেন সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধানবিচারপতি আরএম  লোধা( Ex Chief Justice RM Lodha). সেখানেও য়ে হ্যাকাররা হানা দেবে বুঝতে পারেননি তিনি। অনলাইন হ্যাকারদের ফাঁদ থেকে রেহাই পাচ্ছেন না আইনের রক্ষকরাও। সু্প্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি আর এম লোধা। এক লাখ টাকা মতো অনলাইনে লোপাট করেছে প্রতারকরা (Cheated)। রবিবার এই নিয়ে থানায় অভিযোগ জানান প্রাক্তন প্রধান বিচারপতি।

দিল্লির (Delhi)পঞ্চশীল পার্কে লোধার বাড়ি। শনিবার রাতেই তিনি এই অভিযোগ নিয়ে মালব্য নগর থানার সাইবার পুলিসের কাছে অভিযোগ জানান। পুলিসকে তিনি জানিয়েছেন, ইমেল মারফৎ তিনি সাধারণত বন্ধু বান্ধব এবং পরিজনদের সঙ্গে যোগাযোগ করেন। গত ১৯ এপ্রিল তিনি একটি ইমেল আইডি পেয়েছিলেন। বি পি সিং নামে ওই ব্যক্তির ইমেল আইডি দিয়ে তাঁকে জানিয়েছিলেন নিজের তুতো ভাইয়ের চিকিৎসার জন্য এক্ষুনি ১ লাখ টাকা প্রয়োজন। ইমেলে ফোন নম্বর এবং অ্যাকাউন্ট নম্বর দেওয়া ছিল। তার কয়েকদিন পরেই প্রাক্তন প্রধান বিচারপতি জানতে পারেন তাঁর ইমেল আইডি হ্যাক করা হয়েছে। এবং ওই ১ লাখ টাকা যে তাঁর কাছ থেকে প্রতারণা করে নেওয়া হয়েছে সেটা বুঝতে পারেন তিনি।

প্রাক্তন প্রধান বিচারপতির অভিযোগের ভিত্তিতে তথ্য প্রযুক্তি আইনের (Cyber Crime)একাধিক ধারায় মামালা করা হলেও হ্যাকারদের এখনও চিহ্নিত করা যায়নি।