Lalu Prasad Yadav Granted Bail: আরও একটি দুর্নীতির মামলায় জামিন পেলেন লালু প্রসাদ যাদব, এখনও থাকতে হবে জেলেই
লালু প্রসাদ যাদব (Photo Credit: Facebook)

শুক্রবার বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদবের (Lalu Prasad Yadav) চাইবাসা কোষাগার দুর্নীতির মামলার শুনানি করল ঝাড়খণ্ড হাইকোর্ট (Jharkhand High Court)। আদালত তাঁকে চাইবাসা কোষাগার (Chaibasa Treasury) দুর্নীতির মামলায় জামিন দিয়ে দেয়। কিন্তু রাষ্ট্রীয় জনতা দলের সুপ্রিমো লালু প্রসাদ যাদবকে এখনও জেলেই থাকতে হবে। এখনও তাঁর নামে দুমকা কোষাগার দুর্নীতির মামলা চলছে।

চারা কেলেঙ্কারির সঙ্গে সম্পর্কিত চাইবাসার কোষাগার থেকে অবৈধভাবে নিকাশি মামলায় রাঁচির সিবিআই আদালত তাঁকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে। জামিনের আবেদনে লালু প্রসাদ যাদব বলেছিলেন, এই মামলায় তিনি তার অর্ধেক সাজা কাটিয়ে ফেলেছেন। এই ভিত্তিতে, তাঁকে জামিন দেওয়া উচিত। পাশাপাশি তিনি তাঁর অসুস্থতার কোথাও জানান।

আরও পড়ুন, বিজেপির নবান্ন অভিযান ঘিরে হেস্টিংস মোড়ে ধুন্ধুমার, হাওড়া ময়দানে আগ্নেয়াস্ত্র উদ্ধার

এর আগে ১১ সেপ্টেম্বর শুনানির সময় সিবিআই জামিনের বিরোধিতা করেছিল। সিবিআই তার জবাব দেওয়ার সময় বলেন, লালু প্রসাদকে চারটি মামলায় সাজা দেওয়া হয়েছে। সব মামলার শাস্তি আলাদা। আদালত যতক্ষণ পর্যন্ত সমস্ত সাজার একসঙ্গে শুনানি না হচ্ছে ততক্ষণ তিনি অর্ধেক সাজা দেওয়ার পরে জামিন পেতে পারেন।

মঙ্গলবার, রাষ্ট্রীয় জনতা দলের জাতীয় সাধারণ সম্পাদক ভোলা যাদব রিমসে লালু প্রসাদ যাদবের চিকিতসা করতে দেখা করতে গেছিলেন। তারপরে তিনি কারও সঙ্গে কথা না বলেই সে রিম ছেড়ে যায়। এ নিয়ে অনেক জল্পনা চলছে।