Coronavirus Outbreak In India: এবার করোনার গ্রাসে ভারতের সেনাবাহিনী, আক্রান্ত জওয়ান লাদাখে কর্মরত
মহামারী করোনা(Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৮ মার্চ: ভারতীয় সেনাবাহিনীতে (Indian Army) প্রথম করোনা আক্রান্তের সন্ধান মিলল মঙ্গলবার। ওই সেনা জওয়ান কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখে কর্মরত। তাঁর শরীরে কোভিড-১৯ পজিটিভ। তিনি পদাতিক রেজিমেন্টে আছেন। পাহাড় ঘেরা সীমান্তকে রক্ষা করাই তাঁর কাজ। মঙ্গলবার রাতেই তাঁর শরীরে করোনার জীবাণু মিলেছে। ওই সেনা জওয়ানের বাবা ইরানে তীর্থ করতে বেরিয়েছিলেন। তিনি ফিরেছেন সম্প্রতি। ইরানের অবস্থা খুবই সঙ্গীন, ওই তীর্থযাত্রীর শরীরেও করোনার ভাইরাস মিলেছে। বাবার শরীরে করোনার জীবাণু মিলতেই গত সাত তারিখে জওয়ান নিজেই কোয়ারেন্টাইনে গিয়েছিলেন। ১৬ তারিখে তাঁর শরীরে মিলল জীবাণু। তাঁকে এখন লাদাখের এসএনএম হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।

জানা গিয়েছে, ২৫ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত ছুটিতে ছিলেন তিনি। চলতি মাসের দুই তারিখে তিনি ফের কাজে যোগ দেন। তবে ছুটি থেকে ফেরার পরেও পরিবারের সহযোগিতা করছিলেন তিনি। কোয়ারেন্টাইনে ছিলেন নিজের গ্রামেই। আক্রান্তের খবর মিলতেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও পড়ুন- BJP Leader Suresh Prabhu Under Self Quarantine: কোভিড-১৯ নেগেটিভ, তবুও সৌদি সফর থেকে ফিরেই সেলফ কোয়ারেন্টাইনে প্রাক্তন রেলমন্ত্রী সুরেশ প্রভু

দেশের প্রথম মহিলা নৌসেনা পাইলট এখন কয়ারেন্টাইনে রয়েছেন কলকাতার বেলেঘাটা হাসপাতালে। জ্বর সর্দিকাশি নিয়ে ওই পাইলটকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই কোভিড-১৯ পজিটিভদের চিকিৎসা চলছে।