Melania Trump Attends Happiness Class: দিল্লির সরকারি স্কুলের খুশি ক্লাসে এলেন মেলানিয়া ট্রাম্প, দেখুন ছবি ও ভিডিও
খুশি ক্লাসে মেলানিয়া ট্রাম্প (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২৫ ফেব্রুয়ারি: সর্বোদয়া কো-এড সিনিয়র সেকেন্ডারি স্কুলে পরিদর্শনে গেলেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প (Melania Trump)। অংশ নিলেন স্কুলের ‘খুশি ক্লাসে’। দিল্লির নানকপুরা এলাকার সরকারি স্কুলের পড়ুয়াদের সঙ্গে বার্তালাপও করলেন তিনি। স্কুল পড়ুয়ারা একেবারে পরম্পরা মেনে ফার্স্টলেডিকে অভ্যর্থনা জানালো। মেলানিয়া ট্রাম্পের হাতে ফুলের বোকে তুলে দিল এক খুদে ছাত্রী। তাঁর কপালে পরিয়ে দিল তিলক। সাদা রঙের ফুলেল ছাপের মিডি টপে ফার্স্ট লেডিকে বেশ উচ্ছ্বসিত লেগেছে। প্রায় ঘণ্টাখানেক পড়ুয়াদের সঙ্গে ছিলেন তিনি। পড়ুয়াদের সঙ্গে তাঁকে কথা বলতে দেখা যায়। এই স্কুল পরিদর্শনে স্বামী তথা প্রেসিডেন্ট ট্রাম্পকে ছাড়াই এসেছিলেন মেলানিয়া।

২০১৮ সালে দিল্লি সরকারের অধীনে থাকা স্কুলগুলিতে ‘খুশি ক্লাস’ চালু হয়। মূলত পড়ুয়াদের এই ক্লাসে বেশকিছু শিক্ষামূলক কর্মকাণ্ড করতে হয়। এই তালিকায় রয়েছে ধ্যান করা, পথ নাটিকা, প্রাথমিক মান্যতা। বাচ্চাদের মধ্যেও এক ধরনের উত্তেজনা কাজ করে, তা কমাতেই এসব শেখানো হয়। আরও পড়ুন-Donald Trump's Security During Taj Mahal Visit: সিআইএসএফ, এটিএস, এনএসজি-র সঙ্গে মার্কিন নিরাপত্তা বাহিনী, ট্রাম্পের সফরে নিরাপত্তার দুর্গে তাজমহল

মেলানিয়া ট্রাম্পের স্কুল পরিদর্শনের অনুষ্ঠানে কেন্দ্রের অনেক প্রতিনিধিদের উপস্থিতি ছিল। তবে সেই তালিকায় মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বা উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার নাম ছিল না। যদিও গত সপ্তাহেই মার্কিন দূতাবাসের তরফে জানানো হয়েছিল ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের স্কুল পরিদর্শনে কেজরিওয়াল ও সিসোদিয়ার উপস্থিতি নিয়ে কোনও বাধা নেই। তারপরেও কেন তাঁরা আমন্ত্র্ণ পেলেন না, তানিয়ে কানাঘুষো শুরু হয়েছে।