Assam River Fire: নদীতে দাউদাউ করে জ্বলছে আগুন, দেখুন ভিডিও
Photo Credits: Screengrab/Twitter

ডিব্রুগড়, ৩ ফেব্রুয়ারি: দাউদাউ আগুনে জ্বলছে আসাম(Assam)। ডিব্রুগড়ের বুড়িদিহি নদীতে(Fire at Assam River) জ্বলছে আগুন। আতঙ্কে কাঁপছে স্থানীয় বাসিন্দারা। আগুন নেভাতে গিয়ে হিমশিম অবস্থা আসাম সরকারের। কেন্দ্রের পাশাপাশি এগিয়ে এসেছে একাধিক কেন্দ্রীয় সংস্থাও। কিন্তু এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। নদীর তীব্র হাওয়ায় আগুনের তীব্রতা আরও বাড়ছে বলে আশঙ্কা করা হচ্ছে।

ঘটনাটি ঘটেছে ডিব্রুগড়ের নাহারকাটিয়ার সাসোনি গ্রামে ঘটনাটি ঘটেছে। তেলের পাইপলাইন বিস্ফোরণের জেরে ছড়িয়ে পড়ে আগুন। স্থানীয় বাসিন্দাদের তরফে জানা গিয়েছে, অয়েল ইন্ডিয়া লিমিটেডের ডুলিয়াজান প্ল্যান্ট থেকে তেলের একটি পাইপ নদীর তলা দিয়ে গিয়েছে। সেই পাইপলাইনটি ফেটে গিয়েই নদীতে আগুন ছড়িয়ে পড়েছে। আগুনের তীব্রতার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে। ভিডিওটিতে দেখা গিয়েছে, জলের উপরে জ্বলছে আগুন। গোটা আকাশ ঢেকে গিয়েছে ঘন কালো ধোঁয়ায়। আরও পড়ুন: Coronavirus: কেরলে খোঁজ মিলল করনো আক্রান্ত তৃতীয় ব্যক্তির, আতঙ্কে কাঁপছে কলকাতাও 

এলাকাবাসীর অভিযোগ, তিন দিন আগেই নদীতে আগুন নজরে এসেছিল। কিন্তু কর্তৃপক্ষের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তাঁদের দাবি, নদীর নীচ দিয়ে যাওয়া তেলের পাইপলাইন লিক করেই এই দুর্ঘটনাটি ঘটেছে। অয়েল ইন্ডিয়া-র ডুলিয়াজান প্ল্যান্ট থেকে সরবারহ করা অপরিশোধিত তেল কোনওভাবে নদীর সঙ্গে যুক্ত একটি জলের পাইপে ঢুকে যাওয়ার জেরেই নদীর জলে তেল ছড়িয়ে পড়ে।