Farmers' Protest: লাফিয়ে জলকামান বন্ধ করা যুবকের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ আনল পুলিশ
Viral picture of Navdeep Singh (Photo Credits: Twitter)

 অম্বালা, ২৮ নভেম্বর: কৃষি আইন বাতিলের দাবিতে গতকাল উত্তাল হয় হরিয়ানা-দিল্লি বর্ডার। দিল্লির উদ্দেশে রওনা দেওয়া কৃষকদের মিছিল (Farmers' Protest) আটকাতে জল কামান, কাঁদানো গ্যাসের ব্যবহার করে পুলিশ। ৪৪ নম্বর জাতীয় সড়কে কৃষকদের আন্দোলনের সময় অম্বালার এক যুবক কৃষক ট্রাক্টরের ট্রলি থেকে এক লাফে পুলিশের জলকামানে উঠে সেটি বন্ধ করে দেয়। আবারও আরেক লাফে ট্রাক্টরের ট্রলিতে নেমে পড়েন। সেই দৃশ্য ক্যামেরাবন্দী হয়েছিল। যা ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় ভাইরাল। ওই যুবকের নাম নভদীপ সিং (Navdeep Singh)। তাঁর বাবা কৃষক নেতা। এই ঘটনার পর নভদীপের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ এনেছে পুলিশ। যদিও নেটিজেনরা ওই যুবককে বাহবা দিচ্ছে।

ভারতীয় কিষাণ ইউনিয়নের সভাপতি গৌরব সিং চাদুনির বিরুদ্ধেও একই অভিযোগ এনেছে পুলিশ। পুলিশ তাঁদের বিরুদ্ধে ব্যারিকেড ভাঙা এবং ট্র্যাক্টরের ট্রলি পুলিশের উপর দিয়ে চালানোর চেষ্টার অভিযোগ এনেছে। নভদীপ ২০১৫ সালে কুরুক্ষেত্র বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করেছেন। বাবা জয় সিংয়ের সঙ্গে তিনি আন্দোলনে যোগ দিয়েছেন। আরও পড়ুন: Coronavirus Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৪১,৩২২ জন; মৃত্যু ৪৮৫ জনের

খুনের চেষ্টার অভিযোগ দায়েরের খবর শুনে নভদীপ বলেছেন, "পড়াশোনা শেষ করে আমি বাবার সঙ্গে চাষের কাজ করা শুরু করি। আমার বাবা কৃষকদের নেতা। আমি বেআইনি কাজ করিনি। আন্দোলনরত কৃষকদের জন্যই আমি ওয়াটার ক্যাননে উঠে ট্যাপ বন্ধ করে দিই। কারণ জলকামানে কৃষকদের আঘাত লাগছিল। নভদীপের আরও দাবি, কৃষকরা শান্তিপূর্ণ আন্দোলন করছে। আর সরকারের কাছ থেকে জবাব চাওয়ার অধিকার রয়েছে।