Priyanka Gandhi: বিজেপি সরকারের 'অহঙ্কারের' প্রতীক হিসেবে স্মরণীয় থাকবে কৃষক আন্দোলন, বললেন প্রিয়াঙ্কা
Priyanka Gandhi (Photo Credit: Twitter)

দিল্লি, ২৬ নভেম্বর: ৩ কৃষি বিল প্রত্যাহার করেছে কেন্দ্রীয় সরকার। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) কেন্দ্রীর ৩ কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্ত প্রকাশ করেন। ৩ কৃষি আইন প্রত্যাহারের পর বিজেপি সরকারের 'অহঙ্কারের' পতন হয়েছে বলে বিরোধী দলগুলির তরফে দাবি করা হয়। কৃষি আইন প্রত্যাহারের পর এ বিষয়ে ফের মুখ খোলেন প্রিয়াঙ্কা গান্ধী।

প্রিয়াঙ্কা বলেন, কৃষক আন্দোলনের সময় ৭০০ কৃষকের (Farmers Protest) বলিদান কখনও ভুলতে পারবে না দেশ। কৃষকদের সত্যাগ্রহ এবং তাঁদের অবিচল মনোভাব কেন্দ্রীয় সরকারকে নাড়িয়ে দিয়েছে। তার জেরেই শেষ পর্যন্ত কেন্দ্রীয় ৩ কৃষি আইন প্রত্যাহর করতে বাধ্য হয়েছে বলে দাবি করেন প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi। প্রসঙ্গত, গত বছর ২৬ নভেম্বর থেকে কৃষকরা দিল্লি সীমান্তে ৩ কৃষি আইন প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ শুরু করেন।

আরও পড়ুন: Sonu Sood: করোনায় আক্রান্ত জাতীয় পুরস্কারপ্রাপ্ত কোরিওগ্রাফার, 'মসিহা' সোনু বাড়ালেন সাহায্যের হাত

কৃষক আন্দোলনের এক বছর পূর্তি উপলক্ষ্যে ফের কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগতে শুরু করেন কংগ্রেস নেত্রী। প্রিয়াঙ্কা গান্ধী বলেন, গত এক বছর ধরে কেন্দ্রের ৩ কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ, প্রতিবাদ শুরু করেন কৃষকরা। তাঁদের অবিচল মনোভাবের জেরেই শেষ পর্যন্ত পিছু হঠতে বাধ্য হয় কেন্দ্রীয় সরকার। কৃষকদের এই অবিচল মনোভাব এবং সত্যাগ্রহ দেশ কখনও ভুলতে পারবে না বলে দাবি করেন প্রিয়াঙ্কা গান্ধী। কৃষকদের এই কঠিই লড়াই কেউ কখনও ভুলতে পারবে না বলে দাবি করেন প্রিয়াঙ্কা গান্ধী। এদিন ফের প্রিয়াঙ্কা গান্ধীকে 'জয় কিষাণ' বলে স্লোগান দিতেও দেখা যায়।