Farmer Protest: কৃষক আন্দোলনের জেরে উত্তাল ভারত, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগলেন কৃষক নেতা সারওয়ান সিং পান্ধের (দেখুন ভিডিও)
Farmer leader Sarwan Singh Pandher Photo Credit: Twitter@ANI

ভারতে আসন্ন লোকসভা নির্বাচনের ঠিক আগেই আবারও কৃষক আন্দোলনের জেরে উত্তাল হয়ে উঠেছে ভারত। পাঞ্জাব ও হরিয়ানা রাজ্যের মাঝে শাম্ভু সীমান্ত-সহ রাজধানী দিল্লির প্রান্তে টিকরি বা সিঙ্ঘু সীমানায় গত ১৩ই ফেব্রুয়ারি থেকে ক্রমাগত উত্তপ্ত হয়ে উঠেছে কৃষকদের ডাকা ‘দিল্লি চলো’ অভিযানের জেরে।আন্দোলনকারীদের বাধা দিতে গিয়ে পুলিশের সঙ্গে কৃষকদের সংঘর্ষ বেঁধেছে, তবু তীব্র প্রতিরোধের মুখেও পিছু হঠতে রাজি হচ্ছেন না ভারতের এই আন্দোলনকারী কৃষকরা।

এই অবস্থায় দাঁড়িয়ে কৃষক নেতা সারওয়ান সিং পান্ধের সংবাদ মাধ্যম এ এন আই কে দেওয়া একটি বিবৃতিতে  বলেছেন, "...আমরা সরকারকে বলেছি যে আপনারা আমাদের মেরে ফেলতে পারেন কিন্তু দয়া করে কৃষকদের উপর অত্যাচার করবেন না। আমরা প্রধানমন্ত্রীকে অনুরোধ করছি আপনি এগিয়ে এসে কৃষকদের জন্য এমএসপি গ্যারান্টি নিয়ে একটি আইন ঘোষণা করে এই প্রতিবাদের অবসান ঘটান ।

এমন সরকারকে দেশ ক্ষমা করবে না। হরিয়ানার গ্রামে গ্রামে আধাসামরিক বাহিনী মোতায়েন আছে...আমরা কী অপরাধ করেছি?...আপনাকে প্রধানমন্ত্রী বানিয়েছি। আমরা কখনই ভাবিনি যে বাহিনী আমাদের এইভাবে নিপীড়ন করবে...দয়া করে সংবিধান রক্ষা করুন এবং আমাদের শান্তিপূর্ণভাবে দিল্লির দিকে যেতে দিন। এটা আমাদের অধিকার..."

দেখুন সেই ভিডিও-