Wrestlers Protests: হরিদ্বারে গঙ্গার ঘাটে সাক্ষীদের থেকে পদক নিয়ে পাঁচ দিন সময় চাইলেন কৃষক নেতা নরেশ টিকাইত
Wrestllers Protest. (Photo Credits: Twitter)

ব্রিজভূষণ সিং শরণ সিং কাণ্ডের প্রতিবাদে নিজেদের জেতা সব পদক গঙ্গায় ছুড়ে দিতে হরিদ্বারে পৌঁছন দেশের আন্দোলনরত কুস্তিগিররা। হরিদ্বারের হর কি পৌরি ঘাটে সাক্ষী মালিক, বজরংঙ পুনিয়াদের গঙ্গায় পদক ছোঁড়ার ঠিক আগে সেখানে যান কৃষক নেতা নরেশ টিকাইত। চোখে জল নিয়ে সাক্ষীরা তাদের পদক ফেলতে যাওয়ার আগে তাদের সঙ্গে কথা বলেন হরিয়ানার কৃষক নেতা নরেশ। তিনি আন্দোলনরত কুস্তিগিরদের থেকে পদক নেন। এবং তারপর তাঁদের থেকে পাঁচদিন সময় চান। পাঁচ দিনের মধ্যে ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে আন্দোলন এমন জায়গায় নিয়ে যাওয়া হবে, যাতে বিজেপির দাপুটে সাংসদের বিরুদ্ধে প্রশাসন পদক্ষেপ নিতে বাধ্য হবে। তার জন্য গঙ্গায় পদক ফেলতে হবে না। সাক্ষী মালিক, বজরং পুনিয়াদের এমন কথা দিলেন নরেশ টিকাইত। পাঁচ দিনের মধ্যে কিছু না হলে তিনি আর সাক্ষীদের পদক গঙ্গায় ছুড়ে দিতে বাধা দেবেন না বলে কৃষক নেতা জানিয়েছেন।

কুস্তি ফেডারেশনের সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে বেশ কয়েক দিন ধরেই দিল্লির যন্তরমন্তরে ধর্ণা দিচ্ছেন দেশের বেশ কয়েকজন কুস্তিগির। সাক্ষী মালিকদের আন্দোলনের চাপে কুস্তি কর্তা তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণের বিরুদ্ধে এফআইআর দায়ের করে দিল্লি পুলিশ। কিন্তু পসকো আইনে এফআইআর দায়ের করলেও ব্রিজভূষণকে গ্রেফতারের কোনও উদ্যোগই নেয়নি পুলিশ। এরপর আন্দোলনের চাপ বাড়ান সাক্ষীরা।

দেখুন ভিডিয়ো

রবিবার নয়া সংসদ ভবন উদ্বোধনের দিন আন্দোলন করতে দিল্লির রাস্তায় বের হল পুলিশ তাদের ওপর বাধা দিতে গিয়ে নিগৃহ করে। যন্তরমন্তর থেকে তুলে দেওয়া হয় সাক্ষীদের প্রতিবাদ তাঁবু। এরপরই ক্ষোভে ফেটে পড়ে সাক্ষীরা সিদ্ধান্ত নেন অলিম্পিক, বিশ্বচ্যাম্পিয়ন সহ তাদের জেতা যাবতীয় পদক তারা গঙ্গায় ছুড়ে প্রতিবাদ জানাবেন। ইন্ডিয়া গেটে আমরণ অনশনে বসার হুমকিও দিয়েছেন সাক্ষীরা।