Did PM Narendra Modi Shave His Head, Beard and Mustache: মা-এর শেষকৃত্যের পর দাড়ি কামিয়ে মাথা ন্যাড়া হয়েছেন মোদি! জেনে নিন আসল সত্য
(Photo Credit- PTI)

নয়াদিল্লি: ২০২২ সালকে বিদায় জানিয়ে সবাই যখন ২০২৩ সালকে স্বাগত জানাচ্ছেন তখনই সোশ্যাল মিডিয়াতে (Social media) ভাইরাল (viral) হয়েছে, মাথা ন্যাড়া (bald head) ও দাড়ি কামানো (clean shave) অবস্থায় তোলা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Indian PM Narendra Modi) একটি ছবি (Photo)। এই ছবির সঙ্গে থাকা লেখায় দাবি করা হয়েছে মা হীরাবেন মোদির শেষকৃত্যের পর হিন্দু রীতি (Last Rites of His Mother Heeraben Modi) মেনে মুণ্ডন (Mundan) করেছেন মোদি।

এই ছবিটি ভাইরাল হওয়ার পরেই এক টুইটারাট্টি টুইট করেন, "প্রধানমন্ত্রী মোদিজি একজন যোগ্য হিন্দু সন্তান হিসেবে মায়ের মৃত্যুর পর খুব সাধারণভাবে সমস্ত নিয়মকানুন মেনে দাড়ি কেটে মাথা মুণ্ডন করিয়েছেন। যা দেখে সত্যিকারের সন্তানকে কুর্নিশ জানাচ্ছেন সমস্ত হিন্দু। এই ধরনের একজন নেতাকে পেয়ে সত্যিই আমরা খুব গর্বিত।"

অন্য একজন টুইটারাট্টি লেখেন, সমাজের সংস্কার মেনে দেশের প্রধানমন্ত্রী মোদিজি খুব সাধারণভাবে সমস্ত রীতি মেনেছেন।

যদিও পরে জানা যায় ছবিটি ভুয়ো (Fake Photo)। এই বিষয়ে (Did PM Narendra Modi Shave His Head, Beard and Mustache) একটু খোঁজ করতেই জানা যায় কোনও সংবাদমাধ্যমেই (media report) প্রধানমন্ত্রী মোদির মাথা মুণ্ডন ও দাড়ি কামানো নিয়ে কোনও খবর (news) বের হয়নি। আর ২০১৭ সালে সংসদে শীতকালীন অধিবেশনে (winter session of Praliament) প্রধানমন্ত্রী বক্তব্য রাখার সময় তোলা একটি ছবিকে এডিট করে ওই ভুয়ো ছবিটি তৈরি করা হয়েছে। আরও পড়ুন: Layoffs In Swiggy?: ২০২২ এ লোকসান বেড়ে দ্বিগুণ! তবে কী কর্মী ছাটাইয়ের পথে অনলাইন ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম সুইগি?