Encounters in Shopian: অমিত শাহের সফরের মাঝেই বড় সাফল্য সেনার, খতম ৪ জঙ্গি
শ্রীনগর: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফরের মাঝেই বড় সাফল্য পেলেন ভারতীয় সেনা জওয়ানরা। দুটি আলাদা জায়গায় অপারেশন চালিয়ে ৩ জন জইশ-ই-মহম্মদ (Jaish-e-Mohammad) জঙ্গি ও একজন লস্কর-ই-তইবা (Jaish-e-Mohammad) জঙ্গিকে খতম করল তাঁরা। বুধবার ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের সোপিয়ান (Shopian) জেলার দ্রাচ (Drach) ও দক্ষিণ কাশ্মীর জেলার মুল্লু(Moolu) এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত থেকেই জম্মু ও কাশ্মীরের দুটি ভিন্ন এলাকায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয় ভারতীয় নিরাপত্তাবাহিনীর জওয়ানদের। জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করেন জওয়ানরা। এরপরই শুরু হয় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই। বুধবার ভোরে জানা যায়, দুটি জায়গায় মোট ৪ জন জঙ্গি খতম হয়েছে। বর্তমানে পুরো এলাকায় তল্লাশি চালাচ্ছেন ভারতীয় নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। কোনও জঙ্গি লুকিয়ে আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

এপ্রসঙ্গে কাশ্মীর পুলিশের এডিজিপি বিজয় কুমার টুইট করে জানান, সোপিয়ানের দ্রাচ এলাকায় তিনজন স্থানীয় জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এরা জইশ-ই-মহম্মদের সঙ্গে যুক্ত ছিল। আর মুল্লু এলাকায় যে জঙ্গিকে খতম করা হয়েছে সে লস্কর-ই-তইবার সদস্য ছিল। দ্রাচে খতম হওয়া জঙ্গিদের মধ্যে দুজনকে সনাক্ত করা সম্ভব হয়েছে, তাদের মধ্যে একজনের নাম হানান বিন ইয়াকুব আর অন্যজন হল জামশেদ। এই জঙ্গিরা গত ২ অক্টোবর পুলওয়ামার পিংলানায় স্পেশাল পুলিশ অফিসার জাভেদ দার ও গত ২৪ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গ থেকে আসা এক শ্রমিককে হত্যার ঘটনায় যুক্ত ছিল বলে জানা গিয়েছে।