রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যা মন্দিরের অভিষেক গুপ্ত একক ভাবে হলেন তৃতীয়। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৪। শতকরা হার ৯৮.৮ শতাংশ। 

নেপালি ভাষায় প্রথম হয়েছেন তিন জন পরীক্ষার্থী রোজি খাতুন, মমতা আগরওয়াল এবং বিষান বাসমেট। তাঁদের প্রাপ্ত নম্বর  ৪৬১।

মেয়েদের মধ্যে মেধাতালিকায় প্রথম কোচবিহারের প্রতীচী রায় তালুকদার। তাঁর  প্রাপ্ত নম্বর ৪৯৩। একই নম্বর পেয়ে যুগ্ম স্থানে  কৃষ্ণভাবিনী নারীশিক্ষা মন্দির চন্দননগরের স্নেহা ঘোষ। তাঁর প্রাপ্ত নম্বরও ৪৯৩।  

মেয়েদের মধ্যে মেধাতালিকায় প্রথম কোচবিহারের প্রতীচী রায় তালুকদার। তাঁর  প্রাপ্ত নম্বর ৪৯৩। একই নম্বর পেয়ে যুগ্ম স্থানে  কৃষ্ণভাবিনী নারীশিক্ষা মন্দির চন্দননগরের স্নেহা ঘোষ। তাঁর প্রাপ্ত নম্বরও ৪৯৩।  

কলা বিভাগে পাশের হার ৮৮.২ শতাংশ, বিজ্ঞান বিভাগে পাশের হার ৯৭.১৯ শতাংশ, বাণিজ্য বিভাগে পাশের হার ৯৬. ০৮ শতাংশ।

আলিপুরদুয়ারের অভীক দাস একক ভাবে প্রথম হলেন উচ্চ মাধ্যমিক পরীক্ষায়। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৬। ম্যাক উইলিয়াম হাই সেকেন্ডারি স্কুলের ছাত্র অভীক পেয়েছেন ৯৯.২০ শতাংশ। একক ভাবে দ্বিতীয় হয়েছেন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র সৌম্যদীপ সাহা। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৫, শতকরা ৯৯ শতাংশ পেয়েছেন তিনি। 

হুগলী জেলা থেকে  ১৩ জন রয়েছেন মেধা তালিকায়,
বাকুড়া জেলা থেকে রয়েছেন ৯ জন,দক্ষিণ ২৪ পরগণা থেকে ৭ জন,কলকাতা- ৫ জন
পুর্ব বর্ধমান ও পূর্ব মেদিনীপুর থেকে ৪জন,কোচবিহার ও  মালদা থেকে ৩জন
উত্তর ২৪ পরগণা, নদীয়া থেকে ১ জন রয়েছেন

 ২০২৪ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশ করেছে ৬ লক্ষ ৭৯ হাজার ৭৮৪ জন। পাশের হার ৯০ শতাংশ। মেয়েদের পাশের হার বেশি। অসম্পূর্ণ ফল রয়েছে ৪ জনের। জেলা অনুযায়ী পাশের হারে প্রথম পূর্ব মেদিনীপুর। ৯৫.৭৭ শতাংশ পাশের হার, তারপর দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, কালিম্পং, কলকাতা, তারপর উত্তর ২৪ পরগনা।

পরীক্ষা শেষ হওয়ার ৬৯ দিনের মাথায় প্রকাশিত হল উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল। এ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ১৬ ফেব্রুয়ারি এবং শেষ হয় ২৯ ফেব্রুয়ারি।  এই বছরে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭ লক্ষ ৫৫ হাজারের বেশী পরীক্ষার্থী। তবে এবারে ছেলেদের তুলনায় মেয়ে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১২ শতাংশ বেশি। গোটা রাজ্য জুড়ে পরীক্ষাকেন্দ্র ছিল ২,৩৪১টি। দুপুর ১টায় সাংবাদিক বৈঠক করে উচ্চ মাধ্যমিকের ফলাফল ও কৃতী তালিকা প্রকাশ করেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য।

এই বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সাফল্যের হার ৯০শতাংশ। জেলাগত বিভাগে এগিয়ে পূর্ব মেদিনীপুর ও দ্বিতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগণা। তৃতীয় স্থানে রয়েছে পশ্চিম মেদিনীপুর। ১০টি জেলায় পাশের হার ৯০ শতাংশের বেশি।

দুপুর ৩টে থেকে অফিসিয়াল ওয়েবসাইটে উচ্চ মাধ্যমিকের ফল দেখতে পাবেন পরীক্ষার্থীরা।তবে ফলাফল প্রকাশ হলেও আজই মার্কশিট হাতে পাবেন না পরীক্ষার্থীরা। আগামী ১০ মে  সকাল ১০টা থেকে স্কুলগুলি থেকে মার্কশিট প্রদান করা হবে। ওই দিন স্কুলে গিয়ে মার্কশিট সংগ্রহ করতে পারবেন পরীক্ষার্থীরা। এবার মার্কশিটে নম্বরের পাশাপাশি পার্সেন্টাইলও থাকবে।