SSC CHSL Tier 1 Exam 2020 Postponed: স্থগিত স্টাফ সিলেকশন কমিশনের কম্বাইন্ড হায়ার সেকেন্ডারি লেভেল পরীক্ষা
ছবিটি প্রতীকী (Photo Credits: Pixabay)

নতুন দিল্লি, ২০ এপ্রিল: করোনার কারণে স্টাফ সিলেকশন কমিশন (Staff Selection Commission) কম্বাইন্ড হায়ার সেকেন্ডারি টায়ার ২ লেভেলের ((CHSL tier-I) ২০২০-র সব পরীক্ষা স্থগিত করেছে। ইতিমধ্যেই এই পরীক্ষার বেশ কয়েকটি সেশন হয়েছে। এটি বিভিন্ন অধিবেশনে ১২ এপ্রিল থেকে ২২ মে অবধি হওয়ার কথা ছিল। তবে ২০ এপ্রিল থেকে বাকি সেশনগুলি স্থগিত করা হয়েছে। পরীক্ষা কবে নেওয়া হবে তা অবশ্য এখনও জানা যায়নি। কমিশন জানিয়েছে যে করোনা পরিস্থিতির উন্নতি হলেই তারা সংশোধিত তারিখগুলি প্রকাশ করবে।

ভারত সরকারের বিভিন্ন মন্ত্রক বা বিভাগ বা অফিসে ডেটা এন্ট্রি অপারেটর, লোয়ার ডিভিশন ক্লার্ক, জুনিয়র সেক্রেটারিয়েট, ডাক সহকারী পদ পূরণের জন্য সিএইচএসএল পরীক্ষা নেয় স্টাভ সিলেকশন কমিশন। আরও পড়ুন: Manmohan Singh Health Update: প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের স্বাস্থ্যের অবস্থা স্থিতিশীল, জানালেন স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন

এসএসসি সিএইচএসএল টায়ার ১ পরীক্ষার লক্ষ্য ছিল এই বছর ৪ হাজার ৭২৬ শূন্যপদ পূরণ করা। যার মধ্যে এলডিসি, জেএসএ, জেপিএ-র জন্য ১৫৮টি শূন্যপদ রয়েছে। এছাড়াও পিএ, এসএ-র জন্য রয়েছে ৩ হাজার ১৮১টি শূন্যপদ। বাকি ৭টি শূন্যপদ রয়েছে ডিইও-র জন্য।