১১ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার রেজিস্ট্রেশন, জেনে নিন কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য
ছবিটি প্রতীকী (Photo Credits: Pixabay)

নতুন দিল্লি, ২৭ অগাস্ট: আগামী ১১ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা অ্যাডভান্স (JEE Advanced 2021)-র রেজিস্ট্রেশন। ১১ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে শুরু হবে রেজিস্ট্রেশন। চলবে ১৬ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। ১৭ সেপ্টেম্বর বিকাল ৫টা পর্যন্ত ফি জমা দেওয়া যাবে। আইআইটি খড়গপুর এই রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি পরিচালনার দায়িত্বে রয়েছে। আগ্রহী প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট jeeadv.ac.in-র মাধ্যমে আবেদন করতে পারবেন।

৩ অক্টোবর রবিবার নেওয়া হবে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (অ্যাডভান্স)। পরীক্ষা দুটি শিফটে হবে-প্রথম শিফট সকাল ৯টা থকে বেলা ১২টা পর্যন্ত, পরেরটা হবে আড়াইটে থেকে সাড়ে ৫টা পর্যন্ত। পরীক্ষার অ্যাডমিট কার্ড ২৫ সেপ্টেম্বর সকাল ১০টা নাগাদ প্রকাশ করা হবে। ওয়েবসাইট থেকে ৩ অক্টোবর সকাল ৯টা পর্যন্ত অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে। রেজিস্ট্রেশনের সময় ব্যবহার করা লগইন ক্রেডেনশিয়াল দিয়েই অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে। আরও পড়ুন: Tokyo Paralympics 2020: প্যারালিম্পিক্স-র টেবিল টেনিসের সেমিফাইনালে ভাবিনা প্যাটেল, নিশ্চিত ব্রোঞ্জ পদক

পরীক্ষা কেন্দ্রে ঢুকতে গেলে এই অ্যাডমিট কার্ড ও একটি বৈধ পরিচয়পত্র সঙ্গে নেওয়া বাধ্যতামূলক। পরীক্ষা হওয়ার পর অংশগ্রহণকারী প্রার্থীদের উত্তরপত্র ৫ অক্টোবর জেইই অ্যাডভান্স-র ওয়েবসাইটে পাওয়া যাবে। ১০ অক্টোবর পরীক্ষার উত্তরপত্র বা অ্যান্সার কি প্রকাশ করা হবে।