ED Raid : জমির বদলে চাকরি দুর্নীতি, পাটনায় ইডির দফতরে পৌছলেন লালু প্রসাদ যাদব
Lalu Prasad Yadav (Photo Credit: Wikipedia)

জমির বিনিময়ে চাকরি দুর্নীতিতে ইডির দফতরে হাজিরা দিতে ইডি অফিস পৌছলেন লালু প্রসাদ যাদব। আরজেডির সুপ্রিমোর সঙ্গে পৌছেছেন একাধিক কর্মী সমর্থকরা। আরজেডি কর্মীর কথায় সামনেই লোকসভা নির্বাচন, তার আগেই লালু প্রসাদকে বিড়ম্বনায় ফেলতে এই ধরনের ষড়যন্ত্র করছে বলে জানান ওই কর্মী সমর্থক।

এক আরজেডি সমর্থকের মতে ওরা যতই লালু প্রসাদকে হেনস্থা করবে ততই কর্মীরা আরও শক্তিশালী হবে।লালু প্রসাদের সঙ্গে তার মেয়ে মিসা ভারতীয়ও রয়েছেন বাবার সঙ্গে।

আরজেডি রাজ্য সভা সাংসদ মনোজ কুমার ঝাঁ জানিয়েছেন , "এটা ইডির নয় বিজেপির সমন। এরকমটা ২০২৪ সালের নির্বাচন পর্যন্ত চলবে। ততক্ষন পর্যন্ত এটিকে ইডি সমন বলবেন না। আমরা কেন ভয় পাব ?"

২০০৪ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত লালু প্রসাদ যাদব রেল মন্ত্রী থাকাকালীন এই দুর্নীতির ঘটনা ঘটেছিল। আরজেডির জাতীয় সভাপতির পাশাপাশি তৎকালীন রেলওয়ের জেনারেল ম্যানেজারের নামও জড়িয়েছিল এই দুর্নীতিতে।

গত বছরের অক্টোবরে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব, রাবড়ি দেবী, তাদের মেয়ে মিশা ভারতী, এবং আরও ১৩ জনের নামে এফআইআর দায়ের করে সিবিআই।সিবিআইয়ের পক্ষ থেকে গ্রুপ ডি চাকরি দুর্নীতি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। এদিকে ইডির তরফে আর্থিক জালিয়াতির বিষয়টি তদন্ত করা হচ্ছে।