Earthquake In Kashmir: অপারেশন চলাকালীন কেঁপে উঠল হাসপাতাল,  ভূমিকম্পের মাঝেও কর্তব্যে অবিচল চিকিৎসকরা (দেখুন সেই ভিডিও)
Earthquake in Anantanag Photo Credit: Twitter@cmo_anantnag

গতকাল রাতে ভূমিকম্পে কেঁপে ওঠে উত্তর ভারতের একাংশ। কম্পন অনুভূত হয়েছে দিল্লি, কাশ্মীর ও পাঞ্জাব, হরিয়ানা, উত্তরাখণ্ড, রাজস্থানে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.৬। এই ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল আফগানিস্তানের ফৈজাবাদে।সিসমোলজি বিভাগের মতে, আফগানিস্তানের কালাফগান থেকে ৯০ কিলোমিটার দূরে ১০টা ১৭ মিনিটে কম্পন অনুভূত হয়। তবে এই ভূমিকম্পের মাঝেও কর্তব্যে অবিচল ছিলেন চিকিৎসকরা। তারই একটি ভিডিও সামনে এসেছে সোশ্যাল মিডিয়ায়।

অনন্তনাগের চিফ মেডিক্যাল অফিসারের শেয়ার করা ভিডিওতে দেখা গেছে কাশ্মীরের অনন্তনাগের বিজবেহারার জেলা সদর হাসপাতালে চিকিৎসকরা জরুরী ভিত্তিতে এক মহিলার অপারেশন(lower segment caesarean section) করছিলেন। ঠিক সেই সময়ই কম্পন অনুভূত হয়। বন্ধ হয়ে যায় হাসপাতালের বৈদ্যুতিক সংযোগ।  তবে তাতে ঘাবড়ে না গিয়ে সাময়িক বিরতি নিয়ে আবার তাঁরা অপারেশন শুরু করেন। এই ঘটনায় সিএমও (CMO Anantanag) বিজবেহারার জেলা সদর হাসপাতালের (Sub District Hospital Bijbehara)চিকিৎসক ও কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন যারা অপারেশনটি পরিচালনা করেছেন।

দেখুন সেই ভিডিও-