Dussehra 2019 Bonus: দশেরা উপলক্ষ্যে সিঙ্গারেনি কয়লা খনির কর্মীদের লাখ টাকার বোনাস দেবে তেলাঙ্গানা সরকার
গঙ্গা দশেরা ২০১৯ (Photo Credits: ANI)

হায়দরাবাদ, ২৭ সেপ্টেম্বর : দশেরার বোনাস হিসেবে Singareni Collieries Company Limited (SCCL) -র কর্মীদের লাখ টাকারো বেশি বোনাস দেবে তেলাঙ্গানা সরকার (Telangana State Government)। এবছর প্রতিটি কর্মী বোনাস হিসেবে পাবেন ১.০১ লাখ টাকা। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে,  (SCCL) কয়লা খনি থেকে ২০১৮ -১৯ অর্থবর্ষে রেকর্ড পরিমাণ মুনাফা হয়েছে। ১, ৭৬৫ কোটি টাকা মুনাফার জন্যই কর্মীদের দশেরাতে লাখ টাকা বোনাস দেওয়ার কথা ঘোষণা করা হয়। তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী কে. চন্দ্রশেখর রাও ( K Chandrasekhar Rao) জানান, (SCCL)- র কর্মীদের জন্যই শেষ পাঁচ বছরে অনেক বেশি মুনাফা হয়েছে। যেভাবে কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন তা একজন সীমান্তরক্ষীর থেকে কম কিছু নয়।

দুর্গাপুজোর শেষদিন দশেরা। সেইদিন রাজ্যজুড়ে রামনবমী পালিত হবে। এই শুভদিনকে উপলক্ষ্যে পুজোর বোনাস পাবেন কর্মীরা। গত বছরের থেকে ৪০, ০০০ টাকা বেশি দেওয়া হচ্ছে এই বছর বলে জানান মুখ্যমন্ত্রী। তিনি আরও বলেন, 'আমি অত্যন্ত খুশি যে এবারে আমাদের শেয়ার ২৮% বৃদ্ধি পেয়েছে। তার জন্য বোনাস হিসেবে আমরা প্রতিটি কর্মীকে ১, ০০, ৮৯৯ টাকা দেব। এবছর গত বছরের থেকে বোনাস ৪০, ৫৩০ টাকা বাড়ানো হয়েছে।' আরও পড়ুন, পাঞ্জাবের আটারি সীমান্তে পুলিশের জালে পাকিস্তানি ড্রোন, অস্ত্র এল নাকি ড্রাগ জানতে শুরু তল্লাশি

কে. চন্দ্রশেখর রাও আরও বলেন, "SCCL- র প্রতিটি কর্মীর ঘাম আমাদের দেশের সম্পদ। তাদের জীবন এবং ত্যাগ দেশের সুরক্ষা প্রদানকারী প্রহরীর চেয়ে কম কিছু নয়।" এবছর ৬৪.৪১ মিলিয়ন টন কয়লা উৎপাদন করা হয়। ২০১৩- ১৪ সালে ৫০. ৪৭ মিলিয়ন টন কয়লা উৎপাদন করা হয়েছিল। তাই গত পাঁচ বছরে প্রতি বছর বিপুল পরিমাণ মুনাফা হয়।