Mumbai Doctor Sexual Assault On COVID-19 Patient: করোনা রোগীকে আইসিইউ-র মধ্যে যৌন হেনস্তা, কোয়ারেন্টাইনে ধৃত চিকিৎসক
প্রতিকি ছবি (Photo Credits: File Image)

মুম্বই, ৫ মে: এবার কোভিড-১৯ রোগীকে (COVID-19 Patient) যৌন হেনস্তার অভিযোগ উঠল চিকিৎসকের বিরুদ্ধে। নির্যাতিত হাসপাতালের আইসিইউ-তে চিকিৎসাধীন ছিলেন। অভিযুক্ত চিকিৎসক ঘটার আগের দিন ওই হাসপাতালে যোগ দেয়। অভিযোগ, রোগীর ঘরে ঢুকেই তাঁক যৌন হেনস্তা করে চিকিৎসক। রোগী তৎক্ষণাৎ অ্যালার্ম বাজিয়ে বিষয়টি হাসপাতালের অন্যান্য কর্মীদের জানিয়ে দেন। অভিযোগ পেয়েই ধর্ষককে হাসপাতাল থেকে বরখাস্ত করা হয়েছে। করোনা রোগীকে যৌন হেনস্তার কারণে তাকে গ্রেপ্তার করা হয়নি। অভিযুক্তকে তার পুণের বাড়িতে ২ সপ্তাহ কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। সোমবার দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা রেকর্ড গড়ল। দিনভর নতুন করোনা পজিটিভ (COVID-19 Count) রোগী ৩ হাজার ৯০০ জন। গতকাল মৃত্যু হয়েছে ১৯৫ জনের।

স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুযায়ী মঙ্গলবার দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছালো ৪৬ হাজার ৪৩৩-এ। সবমিলিয়ে মৃতের সংখ্যা ১ হাজার ৫৬৮। এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩২ হাজার ১৩৮ জন। ১২ হাজার ৭২৬ জন রোগী ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন। দেশের মধ্যে করোনা আক্রান্তের বিচারে মহারাষ্ট্রের অবস্থা সবথেকে খারাপ। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে মৃত্যু হয়েছে ৩৫ জনের। হু হু করে বাড়ছে সংক্রমণ। মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৫৪০ জন। চিকিৎসা সংক্রান্ত কারণ ছাড়া মুম্বই শহরে রাত আটটা থেকে পরের দিন সকাল সাতটা পর্যন্ত একজন বা তার বেশি কারও চলাফেরা নিষিদ্ধ হয়েছে। শহর জুড়ে ১৪৪ ধারা জারি হয়েছে। আরও পড়ুন-Bois Locker Room Case: নাবালিকাদের গণধর্ষণের পরিকল্পনা, দিল্লি পুলিশের হেফাজতে বয়েজ লকাররুম ইনস্টাগ্রাম গ্রুপের ছাত্র

সোমবার স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছিল আক্রান্তের হার এখন বেশ খানিকটা কম। যদি আমরা সচেতনতার সঙ্গে থাকি তাহলে সংক্রমণ বাড়বে না। কিন্তু আমরা ব্যর্থ হলেই আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়বে। যুগ্ম সচিব লব আগরওয়াল আরও জানান, জ্যামিতিক হারে সংক্রমণ বাড়ছে। ১২ দিনের মাথায় সংক্রামিতর সংখ্যা দ্বিগুণ হচ্ছে। লব আগারওয়াল বলেন, “আমরা ধীরে ধীরে স্বাভাবিকতার দিকে এগোচ্ছি। পথেঘাটে বেরতে হলে তাই মাস্ক অবশ্যই পরতে হবে। কনটেইনমেন্ট জোনের যে প্রতিরোধ মূলক ব্যবস্থা নেওয়া হয়েছে তা মানতে হবে।”