Dhangri Attack: ১৫ দিনের মধ্যে জঙ্গিদের খতম করলে অনশনে বসব, প্রশাসনকে হুঁশিয়ারি রাজৌরির ধাঙ্গরির বাসিন্দাদের
ফাইল ফটো

রাজৌরি: গ্রামে জোড়া জঙ্গি হামলা (Twin Terror Attack) হয়ে গেছে। এখনও পর্যন্ত অভিযুক্ত জঙ্গিদের (Terrorists) ধরতে না পারার পাশাপাশি সুবিচার পায়নি হামলায় ক্ষতিগ্রস্তরাও। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে রবিবার প্রশাসনের উদ্দেশে অনশনে বসার হুঁশিয়ারি দিলেন জম্মু ও কাশ্মীরের (Jammu & Kashmir) রাজৌরি জেলার (Rajouri district) ধাঙ্গরি (Dhangri) গ্রামের বাসিন্দারা। পরিষ্কার জানিয়ে দিলেন আগামী ১৫ দিনের মধ্যে প্রশাসন জঙ্গিদের খতম (Neutralised) করতে না পারলে তাঁরা অনশনে (Hunger Strike) বসবেন।

ইংরেজি নববর্ষের প্রথম দিনেই ধাঙ্গরিতে জঙ্গি হামলার ফলে সাতজন গ্রামবাসীর মৃত্যু হয়। জখম হন ১৪ জন। এই হামলার রেশ মিটতে না মিটতে ফের পরের দিনই দুই ভাই-সহ পাঁচজন মারা যান জঙ্গিদের গুলিতে। দুই শিশুর মৃত্যু হয় জঙ্গিদের আনা আইইডি বিস্ফোরণে।

রবিবার এই দুই জঙ্গি হামলায় মৃতদের প্রতি শ্রদ্ধা জানাতে হামলার জায়গা একটি স্মরণসভার আয়োজন করেছিলেন গ্রামবাসীরা। সেখানে হাজির হয়ে প্রায় সব গ্রামবাসীই ফুলের স্তবক দিয়ে শ্রদ্ধা জানান।

এপ্রসঙ্গে এক গ্রামবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, এখনও পর্যন্ত জোড়া জঙ্গি হামলায় কোন জঙ্গিরা জড়িত তা এখন খুঁজে বের করতে পারেনি নিরাপত্তা সংস্থাগুলি। এটা খুবই উদ্বেগের। মৃত ও আহতদের পরিবারগুলি আক্রমণকারীদের পরিচয় জানতে চায়। যদি আগামী ১৫ দিনের মধ্যে নিরাপত্তা সংস্থাগুলো জঙ্গিদের খতম করতে না পারে তাহলে গ্রামবাসীরা অনশন করবে।