Delta Plus COVID-19: ডেল্টা প্লাসের হানাদারি, কোভিডের নয়া প্রজাতিতে মহারাষ্ট্রে ৩ নম্বর মৃত্যু
প্রতীকি ছবি

মুম্বই, ১৩ অগাস্ট: মহারাষ্ট্রে (Maharashtra) ফের প্রাণ কাড়ল ডেল্টা প্লাস ভ্য়ারিয়েন্ট। ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের জেরে এই নিয়ে মহারাষ্ট্রে তিন নম্বর মৃত্যুর ঘটনা ঘটল। ডেল্টা প্লাসের জেরে তিন নম্বর মৃত্যুর ঘটনার পাশাপাশি এই প্রজাতিতে আক্রান্তের সংখ্যা ৬৫-তে পৌঁছেছে। মহারাষ্ট্র প্রশাসনের তরফে জানানো হয়েছে এই তথ্য। মহারাষ্ট্রের নাগোথানে, রাইগড়ে ডেল্টা প্লাসে (Delta Plus) আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে বলে খবর।

জানা যাচ্ছে, বৃহস্পতিবার বিএমসির (BMC) তরফে একটি রিপোর্ট পেশ করা হয়। যেখানে জানা যায়, শহরের পূর্ব দিকে বছর ষাটের এক মহিলা ডেল্টা প্লাস ভ্য়ারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। গত ২৪ জুলাই যাঁর মৃত্যু হয়। মৃত্যুর পর জানা যায়, বছর ষাটের ওই মহিলা করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে আক্রান্ত হন। পাশপাশি রত্নগিরিতে গত ২৫ জুন বছর আশির এক বৃদ্ধের মৃত্যু হয়। ওই ব্যক্তির রিপোর্ট খতিয়ে দেখেও তাঁর শরীরে ডেল্টা প্লাসের অস্তিত্ব মেলে বলে খবর।

আরও পড়ুন: Pori Moni: মাদক মামলায় জামিনের বিরোধিতা পুলিশের, জেলেই থাকছেন পরীমণি

বুধবার মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতরের তরফে একটি রিপোর্ট পেশ করা হয়। যেখানে জানা যায়, এই মুহূর্তে করোনার ডেল্টা প্লাস প্রজাতির জেরে গোটা রাজ্যে ৬৫ জন আক্রান্ত হয়েছেন। যার মধ্যে জলগাঁওতে ১২ জন। রত্নগিরিতে ১২ জন এবং মুম্বইতে ১১ জনের আক্রান্তের  খবর মেলে। পাশাপাশি থানে এবং পুণেতে (Pune) ৬ জন করে আক্রান্ত। পালঘরে আক্রান্ত ৩ জন। সেই সঙ্গে রাইগড়, নান্দেড় এবং গোন্ডিয়া এই তিন জায়গায় ২ জন করে আক্রান্ত। সিন্ধুদুর্গ, ঔরঙ্গাবাদ, কোলাপুর, সাঙ্গলি, বিড, নন্দুরবার, আকোলা এবং চন্দ্রপুর থেকেও আক্রান্তের খবর মিলছে। সবকিছু মিলিয়ে ডেল্টা প্লাসের জেরে ক্রমাগত মহারাষ্ট্র জুড়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।