সুনীতা চৌধুরী, দিল্লির প্রথম মহিলা অটো চালকের কাছ থেকে ৩০ হাজার টাকা ছিনিয়ে নিল অন্য এক অটো চালক
দিল্লির প্রথম মহিলা অটো চালকের টাকা ছিনতাই। (Image used for representational purpose | (Photo Credits: PTI)

নয়া দিল্লি, ৬ জুন: সুনীতা চৌধুরী, দিল্লির প্রথম মহিলা চালকের কাছ থেকে লুঠ করা হল নগদ ৩০ হাজার টাকা। রাজধানী শহরের প্রথম মহিলা অটো চালক, ৪০ বছরের সুনীতা চৌধুরী (Sunita Chaudhary)-র কাছ থেকে টাকা ছিনিয়ে নিয়ে গেল অন্য এক অটো চালক। তাঁর গ্রাম মিরাট থেকে দিল্লিতে কাজে আসার পথে গাজিয়াবাদের কাছে এক জায়গায় সুনীতার কাছ থেকে নগদ ৩০ হাজার টাকা ছিনিয়ে নিল অন্য এক অটো চালক (Auto Driver)। এই টাকা দিয়ে নতুন অটোর পারমিট নেওয়ার পরিকল্পনা ছিল তাঁর। কারণ তাঁর অটো ১৫ বছর পুরনো হয়ে যাওয়ায়, নতুন করে পারমিট নিতে হত।

রীতিমত পরিকল্পনা করে সুনীতার কাছে টাকা ছিনতাই করা হয়। সুনীতা জানালেন, তিনি মিরাট থেকে দিল্লি ফিরছিলেন বাসে চড়ে। মোহন নগরে বাস থেকে নেমে সুনীতা এক অটোতে চড়েন। সেই অটোতে ছিলেন দুই যাত্রী। ২০ টাকায় ভাড়ায় সেই অটোতে চড়ার পর ফাঁকা জায়গায় থেমে অটো চালক সুনীতাকে নামতে বলেন। সুনীতার হাতে তখন নগদ ৩০ হাজার টাকা থাক ব্যাগ। অটোর সামনে বসেছিলেন তিনি। পিছনের এক যাত্রী সুনীতার ব্যাগ ধরতে চান। আরও পড়ুন- মুম্বইয়ের ট্র্যাফিকের হাল দুনিয়ার সবচেয়ে খারাপ, দিল্লি চারে

সুনীতা তাঁকে সেই ব্যাগটা দেন কারণ তিনি অটো মেরামতিতে সাহায্য করবেন বলে। এরপরই সেই অটো চালক সুনীতাকে ব্যস্ত করে ৩০ হাজার টাকা ব্যাগ থেকে চালাকি করে সরিয়ে দেন। সুনীতাকে ফাঁকা জায়গায় রেখে সেই অটো চালক পালিয়ে যান। ৩০ হাজার টাকা দিয়ে নতুন অটো কেনার পরিকল্পনা ছিল সুনীতার। কারণ তাঁর অটো ১৫ বছর পুরনো হয়ে যাওয়ায় দিল্লির রাস্তায় চালানোর যোগ্য নয়।

সুনীতা পুলিশের কাছে অভিযোগ জমা দিয়েছেন। পুলিশ তাঁকে একেবারে ফাঁকা জায়গা থেকে দিল্লিতে তাঁর খিরকি এক্সটেনশনের বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে। পুলিশ সূত্রে জানা যায়, ওই এলাকায় ক মাসের মধ্যে অটো চালকের হাতে যাত্রীদের সর্বশান্ত হওয়ার এমন ধরনের ঘটনা চারবার ঘটেছে। ১৫ বছর ধরে দিল্লি দাপিয়ে অটো চালানো সুনীতার কাছে এমন অভিজ্ঞতা অবশ্য প্রথমবার। বেশ কিছু এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্ত অটো চালকের খোঁজ চলছে।