Arvind Kejriwal on PM Meeting: করোনায় থার্ড ওয়েভের জন্য দূষণকে দায়ী করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়াল (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২৪ নভেম্বর: দেশের আটরাজ্যে কোভিড পরিস্থিতি বেশ উদ্বেগজনক। এই আটরাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজ ভিডিও কনফারেন্সে বৈঠক শুরু হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বৈঠকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) প্রধানমন্ত্রীকে বলেন, গত ১০ নভেম্বর দিল্লিতে অতিমারীর তৃতীয় ওয়েভে সবচেয়ে বেশি ৮,৬০০ আক্রান্তের হদিশ মেলে। তারপর থেকে আক্রান্ত ও পজিটিভি কেসের হার কমছে। করোনার এই তৃতীয় ওয়েভের অন্যতম কারণ হিসেবে দূষণকেই দায়ী করেন। এই দূষণের থেকে অব্যাহতির জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন। তিনি কেন্দ্রীয় সরকারি হাসপাতালগুলিতে অতিরিক্ত ১০০০ আইসিইউ বেড সংরক্ষিত রাখার আর্জিও জানিয়েছেন। আরও পড়ুন, প্রয়াত অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং কংগ্রেসের প্রবীণ নেতা তরুণ গগৈ

প্রধানমন্ত্রীর সঙ্গে আজ দুটি পর্যায়ে বৈঠক মুখ্যমন্ত্রীর। প্রথম পর্যায়ে করোনা পরিস্থিতি নিয়ে পশ্চিমবঙ্গ, দিল্লি, মহারাষ্ট্র, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু কেরল সহ ৮ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক হবে। যে সমস্ত রাজ্যে করোনা সংক্রমণ বেশি তাদের নিয়ে আলোচনা হবে। দ্বিতীয় পর্যায়ে সমস্ত রাজ্যের সঙ্গে বৈঠক হয় মোদির। করোনা ভ্যাকসিন বিতরণ নিয়ে রাজ্যগুলির সঙ্গে আলোচনা হবে। দুটি বৈঠকেই উপস্থিত থাকবেন মমতা ব্যানার্জি।

আজ করোনা ভ্যাকসিন নিয়েও আলোচনা হবে। কীভাবে এবং কতদিনের মধ্যে ভ্যাকসিন পাওয়া যাবে, কীভাবে তা বন্টন হবে তা নিয়েই হবে আলোচনা।