Delhi Fire: দিল্লির প্রতাপ নগরের কারখানায় ভয়াবহ আগুনে মৃত ১, বাড়তে পারে মৃতের সংখ্যা বলে আশঙ্কা
দিল্লির প্রতাপ নগরের কারখানায় ভয়াবহ আগুন (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২৭ ফেব্রুয়ারি: শনিবার সাত সকালে ভয়াবহ অগ্নিকাণ্ড দিল্লিতে (Delhi Fire)। দিল্লির প্রতাপনগর (Pratap Nagar) এলাকায় একটি কারখানায় আগুন লাগে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ২৮টি ইঞ্জিন। আগুন নেভানোর কাজ চলছে। এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আহত হন এক দমকল কর্মীও। তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছে। দমকল ইঞ্জিনের প্রচেষ্টার পর আগুন অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে।

কারখানায় প্রসাধনীর জিনিস, খেলনা এবং ব্যাগ তৈরি হত বলে জানা গেছে। শনিবার ভোর পৌনে চারটে নাগাদ সিলিন্ডার ফেটে আগুন লাগার ঘটনাটি ঘটে। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে এলাকায়। ওই সময় প্রায় ৪০ জন কর্মী কারখানার ভিতরে ছিলেন বলে জানা যায়। আগুন লাগার পরই পৌঁছয় দমকল কর্মীরা। আরও পড়ুন, ৮ দফায় ভোট পশ্চিমবঙ্গে, ২৭ মার্চ প্রথম দফায় ভোট, গণনা ২ মে

দুর্ঘটনাস্থলে প্রথমে ১৬টি ইঞ্জিন ও পরে আরও ১২টি ইঞ্জিন আসে। আগুন নেভানোর কাজ শুরু হয়েছে, পাশাপাশি চলতে থাকে উদ্ধারকাজ। উদ্ধার হয় একটি মৃতদেহ। আরও কেউ আটকে রয়েছেন কি না, জানার চেষ্টা করছেন দমকল কর্মীরা। এছাড়া ঘটনায় আহত দমকলকর্মী হাসপাতালে ভরতি।

সংবাদসংস্থা এএনআই-র খবর অনুযায়ী, "একটি এলপিজি সিলিন্ডারে বিস্ফোরণের কারণেই আগুন লাগে।” ঘটনাস্থলে পৌঁছন পুলিশ-প্রশাসনের আধিকারিকরাও। এলাকায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।