Delhi Deputy CM Manish SisodiaPhoto Credit:Twitter@ANi

নতুন দিল্লি, ৪ মার্চ: দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে আরও দু'দিন সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিল দিল্লির রোস অ্যাভিনিউ কোর্ট। সিবিআইয়ের কাছে আদালত প্রশ্ন করে দিল্লির আবগারি দুর্নীতি মামলায় আর কতদিন মণীশ সিসোদিয়াকে জেরা করবে? সিবিআইয়ের আইনজীবী এই বিষয়ে আদালতে জানান, মণীশ সিসোদিয়া তদন্তে এখনও সাহায্য করছেন না। ফলে তাঁকে আরও কিছুদিন হেফাজতে রাখা প্রয়োজন। মণীশের আইনজীবী দায়ান কৃষ্ণনান সিবিআইয়ের রিমান্ডে রাখার আবেদনের বিরোধিতা করেন।

কিন্তু সবদিক বিচার করে সোমবার, ৬ মার্চ পর্যন্ত মণীশকে সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দেয়। মঙ্গলবার ফের তাঁকে আদালতে পেশ করতে হবে। গত রবিবার দীর্ঘ জেরার পর সন্ধ্যায় মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করে সিবিআই। এরপর তাঁকে সোমবার আদালতে পেশ করা হলে ৫দিনের সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছিল। এর মাঝে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে জামিন চেয়েছিলেন অরবিন্দ কেজরিওয়ালের ডেপুটি। কিন্তু সুপ্রিম কোর্টে মণীশের আবেদন খারিজ করে, তাঁকে হাইকোর্টে আবেদন জানাতে বলে।

মণীশের গ্রেফতারির বিরোধিতায় দিল্লির রাস্তায় বড় বিক্ষোভ, প্রতিবাদে নামেন আম আদমি পার্টির কর্মী-সমর্থকরা। আরও পড়ুন-পুলিশের ভয়ে গ্রামের পুকুরে লুকিয়ে রাখা ১৫০ লিটার মদ! হোলির আগে হরিয়ানা থেকে আনা মদ গোপন অভিযানে পড়ল ধরা

৬ দিন নিজেদের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের পর এদিন আদালতে পেশ করা হয় মণীশকে। এর মধ্যে গত বুধবার অরবিন্দ কেজরিওয়ালের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন মণীশ সিসোদিয়া। মণীশের পাশাপাশি ইডি-র হাতে মাস আটেক আগে হাওয়ালা কেলেঙ্কারির অভিযোগে গ্রেফতার হওয়া দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনও মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন।