AAP: পঞ্জাবের পর এবার মোদীর গুজরাটে জিততে ঝাঁপল আপ, আমেদাবাদে বড় রোড শো কেজরিওয়ালের
দলীয়কর্মীদের সঙ্গে অরবিন্দ কেজরিওয়াল (Photo Credits: IANS)

আমেদাবাদ, ২ এপ্রিল: দিল্লির পর সম্প্রতি পঞ্জাব বিধানসভায় ঐতিহাসিক ফল করে প্রথমবার ক্ষমতা দখল করে আম আদমি পার্টি (AAM Adami Party)। অরবিন্দ কেজরিওয়ালের এবার লক্ষ্য গুজরাট (Gujrat)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)-র রাজ্য গুজরাটে জিততে এবার সর্বশক্তি দিয়ে ঝাঁপাচ্ছে আপ। আজ, শনিবার গুজরাটের রাজধানী আমেদাবাদে বড় রোড শো করল কেজরি-র দল। তিরাঙ্গা যাত্রা নাম দিয়ে কেজরির দলের এই রোড শো-য়ে দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। আম আদমি পার্টি-র রোড শোয়ে বেশ নজরকাড়া ভিড় হল।

সম্প্রতি গুজরাটের স্থানীয় নির্বাচনে লড়ে দাগ কাটতে পেরেছে আপ। যদিও এখনও পগুজরাটে প্রধান বিরোধী দল কংগ্রেসের থেকে অনেকটাই পিছিয়ে কেজরির দল। কিন্তু পঞ্জাবেও একটা সময় কংগ্রেসের থেকে অনেকটা পিছনে থেকে শেষ অবধি ২০২২ বিধানসভায় ১১৭টি আসনের মধ্যে ৯২টি-তে জিতে ক্ষমতায় এসে ইতিহাস গড়েছে আপ। চলতি বছর শেষের দিকে গুজরাটে বিধানসভা নির্বাচন হবে। গতবার গুজরাটে কোনওরকমে ক্ষমতা ধরে রেখেছিল বিজেপি। আরও পড়ুন: মুম্বইয়ের ভিড়ে ঠাসা লোকাল ট্রেনে চড়ে আইপিএল খেলতে মাঠে গেলেন সঞ্জু স্যামসন-রা

দেখুন আমেদাবাদে আপ-এর রোড শো

গতবার রাহুল গান্ধীর নেতৃত্বে বেশ ভাল ফল করেছিল কংগ্রেস। আম আদমি পার্টি যে দুটি রাজ্যে ক্ষমতায় আছে, সেই দুটিই কংগ্রেসের হাত থেকে ছিনিয়ে নেওয়া। কেজরির দল এখনও কোনও বিজেপি শাসিত রাজ্যে বলার মত ফল করেনি। সম্প্রতি গোয়া বিধানসভায় দুটি আসনে জিতলেও, বিজেপি শাসিত উত্তরাখণ্ডে একেবারেই প্রভাব ফেলতে পারেনি আপ।