Coronavirus Scare in India: ছাড়পত্র থাকা সত্বেও আমস্টারডামের ভারতীয় যাত্রীবাহী বিমানকে ঢুকতে বাধা দিল্লি বিমানবন্দরের
বিমান/ প্রতীকী ছবি (Photo credits: Pixabay, Lars_Nissen_Photoart)

নতুন দিল্লি, ২১ মার্চ:  আমস্টারডাম (Amsterdam) থেকে আসা ১০০ জন ভারতীয় যাত্রীবাহী কেএলএম বিমানকে ছাড়পত্র থাকা সত্বেও ঢুকতে দিতে বাধা দেয় দিল্লি বিমানবন্দর (Delhi Airport)। সেই বিমানে এক অন্তঃসত্বা ছাড়াও ছিলেন বয়স্ক যাত্রী। রবিবার সমস্ত ভারতের নিষেধাজ্ঞার কার্যকর হওয়ার আগে বেশ কয়েকটি ডাচ নাগরিককে সরিয়ে নেওয়ার জন্য বিমানটি দিল্লিতে পাঠানো হয়েছিল।

দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে, কেএলএম ৮৭১ বিমানটি শনিবার রাত ১ টার দিকে দিল্লিতে অবতরণের কথা ছিল, তবে সিওভিড-১৯ মহামারী নিয়ে ক্রমবর্ধমান শঙ্কার মধ্যে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ আমস্টারডামকে 'পুনর্নির্দেশ' করেছিল। প্রতিবেদনে আরও বলা হয়েছে, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছিল উত্তর আমেরিকা থেকে যাত্রী নিয়ে আসছিল, যদিও রাশিয়ার উপর দিয়ে বিমানটি আমস্টারডামে এলে ফিরিয়ে দেওয়া হয়। আরও পড়ুন, বিদেশ থেকে ফিরে অবাধ ঘোরাঘুরি দুই তরুণের, বন্ধ হল শহরের সমস্ত শপিং মল

গত ১৮ মার্চ থেকে ভারতে নেদারল্যান্ড এবং অন্যান্য ইউরোপীয় ইউনিয়নের দেশ থেকে আন্তর্জাতিক বিমান সহ বেশ কয়েকটি বিমান নিষিদ্ধ করা হয়েছে। তবে, কেএলএম বিমান সংস্থাগুলি বিমানটিকে ছাড়পত্র দেওয়া হয়েছিল কারণ ভারতীয় যাত্রীরা সমস্ত মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার ট্রানজিটে ছিল, যা এখনও অবধি নিষিদ্ধ। ভারতে ওঠার অনুমতি প্রত্যাখ্যান হওয়ার পরে বিমানটি আমস্টারডামে ফিরে আসে। ডাচ নাগরিকরা, যারা বাড়িতে ফেরার অপেক্ষায় ছিলেন, তারা বর্তমানে দিল্লিতে রয়েছেন, ভারতীয় যাত্রীরা ফিরে যাচ্ছেন।