Modi-Nitish Meeting: বুধে দিল্লিতে মোদীর সঙ্গে বৈঠকে নীতীশ, 'পাল্টিবাজি'র পর প্রথম দেখায় প্রধানমন্ত্রীকে কী বলবেন বিহারের মুখ্যমন্ত্রী

নতুন দিল্লি, ৫ ফেব্রুয়ারি: গত দেড় বছর ধরে নরেন্দ্র মোদী (Narendra Modi) সরকারকে সরাতে বিরোধীদের একত্রিত করে জোট গড়ার কাজে সবচেয়ে বড় ভূমিকা নিয়েছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)। কিন্তু সবাইকে অবাক করে ক দিন আগে সেই কংগ্রেস-আরজেডি সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে ইস্তফা দিয়ে, বিজেপির হাত ধরে কুর্সি ধরে রাখেন নীতীশ। বিহারের পাল্টিবাজির পর এবার দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাত করতে চলেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। বুধবার, ৭ ফেব্রুয়ারি মোদী-নীতীশের বৈঠকে বিহারের উন্নয়ন, লোকসভা ভোটের প্রস্তুতি নিয়ে আলোচনা হতে চলেছে বলে খবর।

বিহারে ফের এনডিএ সরকার গঠনের পর মোদীর সঙ্গে নীতীশের বৈঠকে একসঙ্গে ছবি তোলার অপেক্ষায় সবাই। গত দিল্লি সফরেও মোদীকে হারানোর জন্য ইন্ডিয়া জোটের নেতাদের সঙ্গে আলোচনা করেছিলেন নীতীশ। গত দেড় বছরে মোদীকে বারবার আক্রমণ করেছিলেন নীতীশ। এবার তাঁর পাশে বসেই হাসিমুখে প্রশংসা করবেন বিহারের মুখ্যমন্ত্রী।

দেখুন খবরটি

অন্যদিকে, ক মাস আগেও নীতীশকে তুলোধনা করা মোদী এবার পাশাপাশি বসে অভিনন্দন জানাবেন। আগামী ১২ ফেব্রুয়ারি, সোমবার বিহার বিধানসভায় আস্থা ভোটে জিততে হবে জেডি (ইউ) প্রধানকে।