Cyclone Michaung: ঘূর্ণিঝড় মিগজাউম আছড়ে পড়বে আজই, আতঙ্ক অন্ধ্রে; চেন্নাইতে মৃত ৮
Cyclone Effect (Photo Credit: ANI/Twitter)

হায়দরাবাদ, ৫ ডিসেম্বর: মঙ্গলবার অন্ধ্রপ্রদেশে (Andhra Pradesh) আছড়ে পড়বে ঘূর্ণিঝড় (Cyclone) মিগজাউম (Michaung)। অন্ধ্রপ্রদেশের নেল্লোর এবং মছলিপত্তনমের মাঝে মিগজাউম স্থলভাগে আছড়ে পড়তে পারে বলে আশঙ্কা। ফলে মঙ্গলবার সকাল থেকেই কার্যত অন্ধ্র্রের আবহাওয়া খারাপ হতে শুরু করেছে। অন্ধ্রের বাপাটলা জেলার নেল্লোর এবং মছলিপত্তমে প্রবল ঘূর্ণিঝড় মিগজাউম আছড়ে পড়তে পারে বলে সেখানকার মানুষদের নিরাপদে সরানো হয়েছে। মিগজাউমের প্রভাবে অন্ধ্রপ্রদেশের বিভিন্ন জায়গায় এক নাগাড়ে শুরু হয়েছে বৃষ্টি। অন্ধ্রের পাশাপাশি তামিলনাড়ুতে (Tamil Nadu) এখনও বৃষ্টি চলছে। পুদুচেরিতেও শুরু হয়েছে বৃষ্টি। গত কয়েক ঘণ্টা ধরে একনাগাড়ে বৃষ্টি হচ্ছে পুদুচেরিতে।

অন্যদিকে মিগজাউমের প্রভাবে চেন্নাই-সহ তামিলনাড়ুর অবস্থা ক্রমশ খারাপ হতে শুরু করেছে। মঙ্গলবার অতি ভারি বৃষ্টির জেরে চেন্নাইতে (Chennai) বেশ কিছু জায়গায় গাড়ি ভেসে যাওয়ার ছবি চোখে পড়ে। সেই সঙ্গে সাধারণ মানুষও বিপর্যয়ের সম্মুখীন। চেন্নাইতে একটানা অতি বৃষ্টির জেরে সমস্ত স্কুল, কলেজ, অফিসে ছুটি ঘোষণা করা হয়েছে। বিপর্যয় না কাটা পর্যন্ত বেসরকারি অফিসের কর্মীরা বাড়িতে বসেই কাজ করুন বলে দেওয়া হয়েছে নির্দেশ। এক নাগাড়ে বৃষ্টিতে তামিলনাড়ু-সহ চেন্নাইতে এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যু হয়েছে বলে খবর।

আরও পড়ুন: Cyclone Michaung: সাইক্লোনে তছনছ চেন্নাই, মৃত বেড়ে ৬, বন্ধ আই ফোন তৈরির কাজও

 

চেন্নাইতে ট্রেন, বাস যেমন বন্ধ, তেমনি স্তব্ধ বিমান পরিষেবাও। চেন্নাই বিমানবন্দরে হু হু করে জল ঢুকে, গোটা এলাকা প্লাবিত। ফলে চেন্নাইতে সোমবার সকাল থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে বিমান পরিষেবা।