Cyclone Michaung: অন্ধ্রে আছড়ে পড়তে শুরু করেছে ঘূর্ণিঝড় মিগজাউম, তুমুল ঝড়বৃষ্টি বাপাটলায়
Cyclone Effect In Andhra Pradsesh (Photo Credit: ANI/Twitter)

হায়দরাবাদ, ৫ ডিসেম্বর: ঘূর্ণিঝড় (Cyclone) মিগজাউম Michaung) আছড়ে পড়তে শুরু করেছে অন্ধ্রপ্রদেশে (Andhra Pradesh) । আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী মঙ্গলবার দুপুর থেকেই ঘূর্ণিঝড় মিগজাউম অন্ধ্রের বাপাটলায় আছড়ে পড়তে শুরু করেছে। যার জেরে প্রবল ঝড়বৃষ্টি শুরু হয়েছে অন্ধ্রপ্রদেশে। আগামী ৩ ঘণ্টার মধ্যে মিগজাউমের প্রভাবে অন্ধ্রপ্রদেশে তুমুল ঝড়বৃষ্টি হবে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে। মিগজাউমের প্রভাবে যে তুমুল ঝড়বৃষ্টি শুরু হয়, তার জেরে তিরুপতি জেলায় যে ৫টি বাধ রয়েছে, তা থেকে জল উপচে পড়তে শুরু করেছে। অতি বৃষ্টির জেরেই বাধের জল অতিরিক্ত হয়ে কার্যত ফুঁসতে শুরু করেছে।

আরও পড়ুন: Cyclone Michaung: ঘূর্ণিঝড়ের দাপট, চেন্নাইতে বিলাসবহুল সোসাইটির ফ্ল্যাটে হু হু করে ঢুকছে জল, দেখুন ভিডিয়ো

দেখুন ভিডিয়ো...

 

এদিকে কৃষ্ণা জেলা থেকে ৩ হাজার মানুষকে সরানো হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে কৃষ্ণা জেলায় প্রবল ক্ষয়ক্ষতি হতে পারে। এই আশঙ্কা থেকেই এই জেলার ৬৪টি গ্রাম পুরোপুরি ফাঁকা করে দিয়েছে প্রশাসন।

কৃষ্ণার জেলার জেলাশাসক রাজা বাবু জানান, প্রশাসনের তরফে সমস্ত ধরনের ব্যবস্থা করা হয়েছে। ৬৪ জেলা ফাঁকা করে সেখানকার মানুষদের নিরাপদ আশ্রয় শিবিরে নিয়ে যাওয়া হয়েছে। ৩ হাজার মানুষকে কৃষ্ণা জেলা থেকে সারনোর পরও আরও কিছু রয়েছেন। জোর কদমে তাঁদের উদ্ধারের প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানান জেলাশাসক।

ভয়াবহ বৃষ্টিতে ভাসছে চেন্নাই...