Cyclone Michaung: ঘূর্ণিঝড়ের দাপট, চেন্নাইতে বিলাসবহুল সোসাইটির ফ্ল্যাটে হু হু করে ঢুকছে জল, দেখুন ভিডিয়ো
Cyclone Effected Chennai (Photo Credit: Twitter)

চেন্নাই, ৫ ডিসেম্বর: ঘূর্ণিঝড় (Cyclone) মিগজাউমের Michaung) জেরে এক নাগাড়ে বৃষ্টি শুরু হচ্ছে চেন্নাই-সহ তামিলনাড়ুর বিভিন্ন অংশে। মিগজাউমের প্রভাবে যখন একটানা বৃষ্টি হচ্ছে, সেই সময় বন্যা পরিস্থিতি তৈরি হয় চেন্নাইতে (Chennai) । দক্ষিণ চেন্নাইয়ের পল্লিকরণীর একটি বিলাসবহুল সোসাইটির বিভিন্ন ফ্ল্যাটে হু হু করে জল ঢুকতে শুরু করে। ওই ফ্ল্যাটগুলির নীচে যাঁরা বসবাস করতেন, তাঁঁদের জীবন কার্যত দুর্বিসহ হয়ে ওঠে। সোশ্যাল মিডিয়ায় সেই ফুটেজ আসতেই তা হু হু করে ভাইরাল হয়ে যায়।

দেখুন ভিডিয়ো...

 

চেন্নাইতে যখন এক নাগাড়ে বৃষ্টি শুরু হয়েছে, সেই সময় গত ২ দিনে পরপর ৮ জনের মৃত্যুর খবর মেলে। কোথাও গাছ উপড়ে কারও মৃত্যু হয়। আবার কোথাও কেউ বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। সবকিছু মিলিয়ে ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে চেন্নাইয়ের মানুষ বিপর্যয়ের মুখে।

দেখুন ভিডিয়ো...

এদিকে মঙ্গলবার ঘূর্ণিঝড় মিগজাউম আছড়ে পড়বে অন্ধ্রপ্রদেশে (Andhra Pradesh) । দক্ষিণের এই রাজ্যের বাপাটলা  জেলার নেল্লোর এবং মছলিপত্তনমের মাঝে আজই আছড়ে পড়ার কথা মিগজাউমের। যার জেরে নেল্লোর, তিরুপতি, প্রকাশম, বাপাটলা, কৃষ্ণা, পশ্চিম গোদাবরী, কোনাসীমা এবং কাঁকিনাড়ায় জারি করা হয়েছে চূড়ান্ত সতর্কতা। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বাপাটলা উপকূল থেকে অন্ধ্রপ্রদেশে মিগজাউম আছড়ে পড়বে।

আরও পড়ুন: Cyclone Michaung: রাস্তা ভাসছে, নৌকা চলছে চেন্নাইতে, ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে বিপর্যস্ত দক্ষিণের শহর

মঙ্গলবার দুপুরের মধ্যে এই ঘূর্ণিঝড় আছড়ে পড়বে। স্থলভাগে প্রবেশ করতেই এই শক্তিশালী ঘূর্ণিঝড় ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে বইতে শুরু করবে। ফলে অন্ধ্রপ্রদেশের মানুষকে চূড়ান্ত সতর্ক করা হয়েছে। ঘূর্ণিঝড়ের দাপট স্থলভাগে আছড়ে পড়ার পর ক্রমাগত কমলেও, আগামী বৃহস্পতিবার পর্যন্ত অন্ধপ্রদেশে ঝড়, বৃষ্টির দাপট চলবে বলে আবহাওয়া দফতরের তরফে সতর্কতা জারি করা হয়।