Cyclone Jawad: বঙ্গোপসাগরে চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় 'জওয়াদ', আছড়ে পড়তে পারে অন্ধ্রপ্রদেশে
Cyclone | Representational Image (Photo Credits: PTI)

দিল্লি, ১৮ নভেম্বর: ফের ঘূর্ণিঝড়ের (Cyclone) চোখ রাঙানি। বঙ্গোপসাগরে (Bay Of Bengal) সৃষ্ট শক্তিশালী নিম্নচাপ ক্রমশ ক্ষমতা বাড়িয়ে নতুন করে একটি ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হতে পারে। যার নাম জওয়াদ (Jawad)। অন্ধ্রপ্রদেশে আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড়। এই মুহূর্তে অন্ধ্রপ্রদেশ থেকে ১২০০ কিলোমিটার দূরে রয়েছে এই ঘূর্ণিঝড়। জওয়াদের জেরে অন্ধ্রপ্রদেশের (AP) একাধিক জায়গায় ঝড়, বৃষ্টি হতে পারে বলে আশঙ্কা আবহাওয়া দফতরের।

রিপোর্টে প্রকাশ, জওয়াদের জেরে বিশাখাপত্তনম, কৃষ্ণা, গুন্টুর, প্রকাশম, নেল্লোর জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পাশাপাশি ৪৫ থেকে ৬৫ কিলোমিটার গতিবেগে বইতে পারে হাওয়া। কিংবা তার বেশি গতিবেগও হতে পারে ঝড়ের। তবে কখন এই জওয়াদ আছড়ে পড়বে, সে বিষয়ে এখনও পর্যন্ত স্পষ্টভাবে কিছু জানা যায়নি আবহাওয়া দফতরের তরফে।

আরও পড়ুন:  Afghanistan: বিয়ের নাম করে ১৩০ জন মহিলাকে বিক্রির চেষ্টা, পাচারকারীকে পাকড়াও করল তালিবান পুলিশ

দক্ষিণ আন্দামানেই এই জোয়াদ শক্তি বাড়াচ্ছে বলে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে। শক্তিশালী এই নিম্নচাপের জেরে অন্ধ্রপ্রদেশের পাশাপাশি তামিলনাড়ুতেও ঝড়, বৃষ্টির আশঙ্কা রয়েছে। অন্ধ্রপ্রদেশ, রায়লসীমা, তামিলনাড়ু (Tamil Nadu) এবং কর্ণাটকের (Karnataka) উপকূলবর্তী এলাকায় আজ থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে আশঙ্কা। সেই সঙ্গে গোয়া, কোঙ্কন এবং মহারাষ্ট্রের (Maharashtra)বেশ কিছু এলাকাতেও বৃষ্টি হতে পারে বলে মনে করা হচ্ছে।